• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

প্রেমের সম্পর্ক গোপন রাখবেন যেভাবে

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২১, ১৪:৫৯
পূর্বপশ্চিম ডেস্ক

সম্পর্ক নিয়ে সবার চিন্তা এক রকম নয়। কেউ প্রকাশ করতে ভালোবাসেন, কেউ চান লুকিয়ে রাখতে। অনেকে আছেন যারা নিজেকে অন্যের গসিপের অংশ বানাতে চান না বলেই নিজের প্রেমের সম্পর্কটির কথা লুকিয়ে রাখতে চান। অনেকে আবার অভিভাবক বা মা-বাবার ভয়ে প্রকাশ করতে চান না। আপনি কেন প্রেমের সম্পর্কের কথা প্রকাশ করতে চান না এটি আপনার পছন্দ। তবে যদি চান গোপন রাখতে, কীভাবে রাখবেন তা জেনে নিন-

ছবির বিষয়ে সতর্কতা

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সবার সঙ্গে আপনার ছবি পোস্ট এবং শেয়ার করা খুবই লোভনীয় একটি বিষয়। কিন্তু আপনাকে অবশ্যই এর পরিণতি সম্পর্কে ভাবতে হবে। বন্ধু, পরিবার এবং সহকর্মীদের কাছে ভাইরাল হওয়ার জন্য আপনাদের একটি ছবিই যথেষ্ট। এটি ডাউনলোড করা যায়, স্ক্রিনশট সহজে নেওয়া যায়। ছবি তুলুন কিন্তু তা নিজের কাছেই রাখুন। যখন আপনি সম্পর্কটির কথা প্রকাশ করতে চান তখনই কেবল সেগুলো পোস্ট করতে পারবেন।

এড়িয়ে চলুন

যদিও এটি কঠিন কিন্তু আপনাকে জনসমক্ষে একে অপরের হাত থেকে দূরে রাখতে হবে। আলিঙ্গন, চুম্বন বা হাত ধরা- কোনোটাই করা যাবে না। দুজনের মধ্যে দূরত্ব বজায় রাখুন। কারণ দুজনকে একসঙ্গে দেখলে কারও না কারও মাধ্যমে সম্পর্কের বিষয়টি প্রকাশ পেতে পারে।

ফোনে নাম পরিবর্তন

আপনি যদি সম্পর্কের বিষয়টি গোপন রাখতে চান তবে নিশ্চয়ই বুঝতে পারছেন এটি আসলে কী! ফোনে একে অপরের নাম পরিবর্তন করে নম্বর সেভ রাখা খুবই গুরুত্বপূর্ণ। আপনার দুজনের মধ্যে যে কিছু তৈরি হচ্ছে তা আপনি কীভাবে আড়াল করতে পারবেন? আপনি ইতিমধ্যেই তার নাম পরিবর্তন করে ফোনে সেভ করেছেন, এটি কিন্তু সেই ইঙ্গিতই দেয়!

কথা বলায় নিয়ন্ত্রণ রাখুন

কোনো আড্ডা বা পার্টিতে হয়তো তিনি অনুপস্থিত আছেন, এদিকে সেখানে উপস্থিত থাকা আপনি তাকে খুবই মিস করছেন। তাই আড্ডা কিংবা গল্পের ফাঁকে তার নাম বলে ফেলা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু আপনি যেহেতু সম্পর্কটি গোপন রাখতে চাইছেন তাই কথা বলায় নিয়ন্ত্রণ রাখতে হবে। আপনি মুখ ফসকে তার নাম বলে ফেলতে যাবেন না যেন, এতে বিভিন্ন প্রশ্নের জন্ম হতে পারে।

দুজনই একই পথে থাকুন

সম্পর্কের বিষয়টি আপনি গোপন রাখছেন কিন্তু আপনার সঙ্গীও কি তা করছেন? আপনারা দুজন একই পথের পথিক তো? নিশ্চিত হোন যে আপনার সঙ্গীও একইভাবে সবকিছু গোপন রাখছেন এবং যা ঘটছে তা আপনাদের নিয়ন্ত্রণে রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এআই

প্রেমের সম্পর্ক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close