• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮
  • ||

স্বয়ংক্রিয়ভাবে ‌‌‌‌‌‘আর্কাইভ’ হয়ে যাবে টুইটার পোস্ট

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৭
প্রযুক্তি ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমে দীর্ঘদিন আগের কোনও মন্তব্য বা পোস্টের জন্য ‘বিব্রতকর’ পরিস্থিতির মুখোমুখি হয়েছেন কখনও? এমন পরিস্থিতি খুব ভালোভাবেই পড়েছিলেন ‌‌‌‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’ চলচ্চিত্রের পরিচালক জেমস গুন। এমনকি ২০০৮ থেকে ২০১২ সালের মধ্যে কিছু টুইটের জন্য ২০১৮ সালে ডিজনির চাকরিও খুইয়েছেন তিনি। পরে তাকে অবশ্য তাকে তার পদ ফিরিয়েও দেওয়া হয়। তবে তিনি হয়ে গিয়েছিলেন তাদের মধ্যেই একজন যাদের জীবনে সোশ্যাল মিডিয়ায় পুরোনো কোনও পোস্ট নতুন করে ঝামেলায় ফেলে দেয়।

এধরনের বিব্রতকর পরিস্থিতি এড়াতে অনেকেই পুরোনো টুইট মোছার জন্য টুইটডিলিটডটনেট-এর মতো টুলস ব্যবহার করে থাকেন। এবার এরই একটি নিজস্ব সমাধান বের করল টুইটার।

একটি বিবৃতিতে টুইটারের পক্ষ থেকে জানানো হয়, আমরা একটি ফিচারের পরীক্ষা চালাচ্ছি যা ব্যবহারকারীদের নির্দিষ্ট করে দেওয়া সময় পর পর আপনা আপনিই তা আর্কাইভ করে ফেলবে। এই সময়টি হতে পারে এক, দুই বা তিন মাস। তবে টুলটি এখনও একটি ধারণার পর্যায়ে রয়েছে এবং এটি কবে থেকে চালু হবে তা এখনই বলা যাচ্ছে না।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, মূলত ব্যবহারকারীরা যাতে তাদের অ্যাকাউন্টের প্রাইভেসি বাড়াতে পারে সেজন্য প্ল্যাটফরমটির নিয়ন্ত্রণ আরও বাড়িয়ে দেওয়া হলো। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীরা যেন চাইলে যে কোনও ফলোয়ারকে বাদ দিয়ে দিতে পারে সেই সুবিধাও সংযোজন করা হবে। চলতি বছরেরে শেষ নাগাদ আরও একটি টুল সংযোজন করা হবে যার মাধ্যমে কোনও পাবলিক কনভারসেশনে কোনও ব্যবহারকারীকে মেনশন করলে তিনি সেটা রিমুভ করে দিতে পারবেন।

পূর্বপশ্চিমবিডি/এআই

টুইটার,আর্কাইভ,টুইটার পোস্ট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close