• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • ||

বিশ্বজুড়ে টুইটারে বিভ্রাট

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০২১, ১৯:৪২
আন্তর্জাতিক ডেস্ক

টুইটারে টুইট দেখা নিয়ে সমস্যার মুখে পড়েছিলেন ব্যবহারকারীরা। বিভ্রাটের ফলে অনেক ব্যবহারকারী কোনো টুইট করতে পারেননি। এমনকি অন্যদের টুইট দেখতেও পারেননি অনেকে। পরে মাইক্রোব্লগিং সাইটটি জানিয়েছে, বিভ্রাটের শিকার হয়েছে তাদের সেবা, সমস্যা সারাতে কাজ চলছে।

বিভ্রাট পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টরের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বের বিভিন্ন প্রান্তের অন্তত ৪০ হাজার ব্যবহারকারী টুইটার বিভ্রাট নিয়ে অভিযোগ করেছেন। গত শুক্রবার রাত থেকে এই বিভ্রাট শুরু হয় বলে অভিযোগ করেন তারা।

সম্পর্কিত খবর

    ডাউনডিটেক্টরের ওয়েবসাইট বলছে, ভারতীয় সময় শনিবার সকাল ৬টার কিছুক্ষণ আগে থেকে অনেক ব্যবহারকারী টুইটারে প্রবেশ করতে পারেননি। বিশ্বের অনেক ব্যবহারকারী এই বিভ্রাটের কবলে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

    টুইটার কর্তৃপক্ষ বিভ্রাটের বিষয়টি স্বীকার করেছে। এ সম্পর্কে এক টুইট বার্তায় প্রতিষ্ঠানটি জানায়, আপনাদের অনেকের টুইট লোড হচ্ছে না। আমরা সমস্যাটি সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং দ্রুতই আপনারা টাইমলাইনে ফিরতে পারবেন।

    এছাড়া চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে ফের বিভ্রাটের কবলে পড়েছিল হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং ফেইসবুকের সেবা। বিভ্রাট ট্র্যাকিং সেবা ডাউনডিটেক্টর জানিয়েছিল, লাখ লাখ ব্যবহারকারী আক্রান্ত হয়েছিলেন ওই বিভ্রাটের ফলে। শুধু ফেইসবুক সাইটেই সমস্যার সম্মুখীন হওয়ার কথা জানান এক লাখ ১২ হাজার ব্যবহারকারী। এক লাখ ০১ হাজার জানান ইনস্টাগ্রামে সমস্যা হওয়ার কথা।

    পূর্বপশ্চিমবিডি/আর

    টুইটারে বিভ্রাট
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close