• সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনার এই সময়ে আদা খাওয়া জরুরি, মত বিশেষজ্ঞদের

প্রকাশ:  ০৮ এপ্রিল ২০২০, ১১:৩৩
নিজস্ব প্রতিবেদক

মারণ করোনাভাইরাসে এখন আতঙ্কে গোটা বিশ্ব। এখন পর্যন্ত করোনার প্রতিষেধক আবিষ্কার হয়নি। তবে পৃথিবীর বিভিন্ন দেশে ভাইরাস সংক্রমণ প্রতিরোধের ওষুধ ব্যবহার করছেন চিকিৎসকরা। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের কবল থেকে বাঁচতে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা জরুরি। পুষ্টিবিদদের মতে, উপকারের দিক থেকে আদা সবাইকে পেছনে ফেলে দিতে পারে।

চলুন জেনে নিই কী কারণে আদা খাবেন:

- নানা কারণে গ্যাস-অম্বলের সমস্যা আমাদের লেগেই থাকে। কারও কারও তো গ্যাস-অম্বলের সমস্যা পিছু ছাড়ে না। এই সমস্যায় আপনার উপকারি বন্ধু হতে পারে আদা। প্রতিদিন একটু করে আদা খেলে গ্যাস-অম্বলের সমস্যার উপকার পাবেন।

- ব্যথা উপশমে আদা অত্যন্ত উপকারি। বিশেষ করে আর্থারাইটিসের সমস্যায় আদা খাওয়া খুবই ভালো। শরীরে কোথাও আঘাত লাগলেও আদা তা তাড়াতাড়ি সারিয়ে দিতে পারে।

- ক্যানসার প্রতিরোধেও আদার উপকারিতা প্রমাণিত। শরীরের ক্যানসার কোষগুলোকে নিষ্ক্রিয় করতে সাহায্য করে আদা। বিশেষ করে ওভারিয়ান ক্যানসার কোষ ধ্বংস করার ক্ষমতা রয়েছে আদার মধ্যে।

- আদা হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে। রোজ একটু করে আদা খেলে কিছুদিনের মধ্যেই আপনার হজম ক্ষমতা অনেক উন্নত হয়ে যাবে।

- মাথা ধরার সমস্যায় আদা অত্যন্ত উপকারি। খুব মাথা ধরলে আদা দেওয়া চা খেলে অনেকটা আরাম পাওয়া যায়। কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই আপনাকে আরাম দেবে আদা।

- আদা যেহেতু হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে, তাই নিয়মিত আদা খেলে তা ওজন কমাতেও সহায়ক হবে।

- সর্দি-কাশিতে অত্যন্ত উপকারি আদা। সর্দি-কাশি হলে সকালে খালি পেটে আদা-তুলসিপাতার রস খেলে ম্যাজিকের মতো কাজ হয়। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

করোনাভাইরাস,আদা,বিশেষজ্ঞরা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close