• শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
  • ||

করোনাভাইরাস: হটলাইন নম্বর বাংলালিংক গ্রাহকদের জন্য টোল ফ্রি

প্রকাশ:  ১১ মার্চ ২০২০, ১১:০৪
পূর্বপশ্চিম ডেস্ক

করোনাভাইরাস সংক্রান্ত তথ্য আদান-প্রদানে ১২টি হটলাইন নম্বর চালু করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। করোনাভাইরাস প্রতিরোধের ব্যবস্থাকে আরও কার্যকরের লক্ষ্যে গ্রাহকদের জন্য এই হটলাইন নাম্বারগুলো টোল ফ্রি ঘোষণা করেছে বাংলালিংক।

করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে বা এ সম্পর্কিত যেকোনো তথ্যের জন্য হটলাইন নম্বরে -০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯২৭৭১১৭৮৪ ও ০১৯২৭৭১১৭৮৫ সকল বাংলালিংক গ্রাহক পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিনামূল্যে কল করতে পারবেন।

এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত যাত্রীদের আইভিআর ভিত্তিক সার্ভে ব্যবস্থার উন্নয়নে আইইডিসিআরকে সহায়তা করছে বাংলালিংক।

গত ৯ মার্চ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান এক সংবাদ বিজ্ঞপ্তিতে করোনা সম্পর্কিত যে কোনো তথ্য জানানোর জন্যে এই ১২টি নম্বর ঘোষণা করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যদি করো জ্বর, কাশি, গলা ব্যথা বা শ্বাসকষ্ট দেখা দেয় তাহলে অতি দ্রুত আইইডিসিআরের এই হটলাইন নম্বরগুলোতে কল করে জানাতে পারবেন।

দেশের তৃতীয় গ্রাহক সেরা অপারেটর বাংলালিংক বলছে, সামাজিক দায়বদ্ধ অপারেটর হিসেবে জনস্বার্থে এই নম্বরগুলোতে বাংলালিংক গ্রাহকদের জন্য টোল ফ্রি সুবিধা প্রদান করছে তারা।

এশিয়ার বিভিন্ন অংশ এবং এর বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। সাধারণ সতর্কতা অবলম্বন করেই কেবল এই ভাইরাসটির সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি কমিয়ে আনতে পারে। গ্রাহক বা অন্য যে কারো করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলেও আইইডিসিআরের হটলাইন নম্বরে কল করার অনুরোধ জানিয়েছে বাংলালিংক।


পূর্বপশ্চিমবিডি/এসএম

করোনাভাইরাস,হটলাইন,বাংলালিংক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close