• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
  • ||

‘এক্সপেরিয়া’ সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে এলো সনি

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৩
পূর্বপশ্চিম ডেস্ক

অবশেষে এক্সপেরিয়া সিরিজের নতুন স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে সনি। ‘সনি এক্সপেরিয়া এল৪’ মডেলের এই ফোনের পেছনে থাকছে তিনটি ক্যামেরা। আর এই ফোনের ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ।

নতুন এই ফোন উন্মোচিত হওয়ার কথা ছিল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস মঞ্চ থেকে। কিন্তু করোনাভাইরাসের কারণে বছরের বৃহত্তম ওই মোবাইল ইভেন্ট বাতিল হওয়ার পর, বৃহস্পতিবারই নতুন মডেলের এক্সপেরিয়া ফোনটির উন্মোচন করে সনি।

আপাতত নির্বাচিত কয়েকটি দেশেই এই ফোন বিক্রি শুরু করবে জাপান ভিত্তিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান সনি।

সনি এক্সপেরিয়া সিরিজের এল৪- এর বৈশিষ্ট্য সমূহ:

অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চালিত সনি এক্সপেরিয়া এল৪ ফোনে থাকছে একসাথে দুই সিম ব্যবহারের সুবিধা, ৬.২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, ফোনের ভেতরে মিডিয়াটেকের এমটি৬৭৬২ প্রসেসর এবং ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সুবিধা।

সনি এক্সপেরিয়া এল৪-এর পেছনে থাকছে তিনটি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সাথে এই ক্যামেরায় আরও থাকছে ৫ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি তোলার জন্য এ ফোনের সামনে থাকছে ৪ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য সনির নতুন এই ফোনে রয়েছে ফোরজি এলটিই, ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন, ব্লুটুথ ৫.০, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি ও ৩.৫ মিমি অডিও জ্যাক।

এছাড়া ৩,৫৮০ এমএএইচের শক্তিশালী ব্যাটারিও থাকছে ফোনটিতে। ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সনি এক্সপেরিয়া এল৪ মডেলের এই ফোনটির ওজন মাত্র ১৭৮ গ্রাম। সূত্র: এনডিটিভি


পূর্বপশ্চিমবিডি/এএম

সনি এক্সপেরিয়া এল৪,স্মার্টফোন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close