Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬
  • ||

মশা মারতে মেশিন নিয়ে ছুটছেন দীপ্তি

প্রকাশ:  ০৫ আগস্ট ২০১৯, ১৫:৪২
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

রাজশাহীর মেয়ে দীপ্তি চৌধুরী। এম এ পাস। ডেঙ্গুর ভয়াবহতা থেকে বাঁচতে মেশিন দিয়ে মশা মারার স্প্রে ছিটাচ্ছেন অলিগলি ও বস্তিতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তা ভাইরাল না হলেও মনোযোগ আকর্ষণ করেছে অনেকের।

দীপ্তি বলেন, ফাউন্ডেশনের পক্ষ থেকে মশা মারার মেশিন কেনা হয়েছিল নিজেদের প্রয়োজনে ব্যবহারের জন্য। তবে এবার ডেঙ্গু পরিস্থিতি চরম আকার ধারণ করলে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক ভাই ও বোনেরা মাঠে নামেন। যেসব এলাকার পথশিশুদের নিয়ে ফাউন্ডেশনের কাজ আছে, সেসব এলাকাসহ বিভিন্ন এলাকায় মশা মারার স্প্রে ছিটানোর কাজ করেন স্বেচ্ছাসেবকেরা।

তিনি আরও বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতাসহ সবাই টয়লেট পরিষ্কার করা, বাসন মাজা থেকে শুরু করে সব কাজ করেন। এখানে তৃতীয় শ্রেণির কোনো কর্মচারী নেই। তাই এখানকার সদস্যদের কাছে কোনো কাজই তুচ্ছ নয়। পাছে লোকে কিছু বলে, এ ভয়ে কেউ ভীত নয়। তবে একদম শুরুতে বিভিন্ন কাজ করতে গেলে কিছুটা সংকোচ হতো। এখন যেকোনো কাজ করতে গেলেই মনে হয়, কাজগুলো অন্যের জন্য করছেন না, নিজেদের প্রয়োজনেই করছেন। তাই বস্তিতে গিয়ে মশা মারছেন না অন্য কাজ করছেন তা মাথায় থাকে না।

উল্লেখ্য, অলাভজনক সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের একজন স্বেচ্ছাসেবক দীপ্তি। ২০১৩ সালের ডিসেম্বর থেকে বিদ্যানন্দ ফাউন্ডেশনের যাত্রার শুরু থেকেই তিনি সংগঠনটির সঙ্গে যুক্ত।

দীপ্তি বর্তমানে রাজধানীর মিরপুরে থাকেন স্বামীর সঙ্গে। একসময় বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করলেও বর্তমানে স্বামীর সঙ্গে আউটসোর্সিংয়ের কাজ করছেন। পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশনের বিভিন্ন দায়িত্ব পালন করছেন।

ডেঙ্গু,স্প্রে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত