• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬
  • ||

বিকেলের নাস্তায় চটজলদি তৈরি করুন ব্রেড পাকাড়ো

প্রকাশ:  ২৫ জুন ২০১৯, ১৮:০৮
পূর্বপশ্চিম ডেস্ক

বিকেল হতে না হতেই বাড়ির সব সদস্যরা বিকেলের নাস্তা থেতে চায়। পাউরুটি প্রায় সকলের বাড়িতেই থাকে। শুধু জ্যাম/মাখন দিয়ে পাউরুটি না খেয়ে, পাউরুটির দিয়ে তৈরি করতে পারেন ভিন্ন স্বাদের কিছু। সুতরাং পাউরুটি দিয়ে চটজলদি তৈরি করা যায় মজাদার ব্রেড পাকাড়ো। কারণ এই খাবারটি তৈরি করতে খুব বেশি সময়ের প্রয়োজন হয় না।

তাই আজ আপনাদের উদ্দেশ্যে ব্রেড পাকাড়ো তৈরির রেসিপিটি দেয়া হলো

সম্পর্কিত খবর

    উপকরণ

    পাউরুটি -(৪/৬ পিছ )

    ধনিয়া পাতা -১ কাপ

    কাঁচা মরিচ-২/৩ টি

    রসুন ( বড় রসুন )-১ কোয়া

    লেবুর রস-এক টেবিল চামচ

    বিট লবন -স্বাদ মতো

    বড় আলু সেদ্ধ করা - ২ টি

    বড় পেঁয়াজ-২ টি

    লবণ স্বাদ মতো

    জিরা গুঁড়া-সামান্য

    গরম মশলা গুঁড়া -পরিমান মতো

    চাট মশলা

    বেসন- ১ কাপ

    আস্ত জিরা- হাফ চা চামচ

    লাল মরিচ গুঁড়া -হাফ চা চামচ

    হলুদ গুঁড়া-সামান্য

    গোল মরিচ গুঁড়া- হাফ চা চামচ

    আদা ও রসুন বাটা- এক চা চামচ

    প্রস্তুত প্রণালী

    প্রথমে একটি ব্লেন্ডারে ধনিয়া পাতা, কাঁচা মরিচ, রসুন, লেবুর রস, বিট লবণ ও সামান্য পানি দিয়ে গ্রিন সস বানিয়ে নিতে হবে। এরপর সেদ্ধ করে রাখা আলু ভর্তা বানিয়ে নিতে হবে। বেরেস্তা করে রাখা পেঁয়াজ, একটি কাঁচা মরিচ, চাট মশলা( স্বাদ মতো), গরম মশলা গুঁড়া, সামান্য জিরা গুঁড়া একসাথে মাখিয়ে নিয়ে এতে ভর্তা করে রাখা আলুর সাথে সব মিশিয়ে নিতে হবে।

    এবার বেসনের সাথে লাল মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, গোল মরিচের গুঁড়া, স্বাদ মতো সাদা লবণ, আস্ত জিরা, আদা-রসুন বাটা এবং এক টেবিল চামচ পানি দিয়ে মিক্সড করে বেসনের পেস্ট বানিয়ে নিতে হবে।

    এরপর পাউরুটি কোনাকুনিভাবে কেটে এতে গ্রীন সস জ্যাম যেভাবে লাগায় সেভাবে লাগিয়ে নিতে হবে। যারা ঝাল কম খান , তারা গ্রিন সস কম ব্যবহার করতে পারেন। এখন আগে তৈরি করে রাখা আলুর পুর গ্রিন সসের উপর লাগিয়ে নিতে হবে। এরপর এতে মিক্সড করা আলুর পুর দিয়ে তার উপর আরেক পিছ পাউরুটি দিন। অনেকটা স্যান্ডউইচ এর মতো করে পুর দিতে হবে।

    পুর দেয়া পাউরুটি বেসনের পেস্টে ভালো করে মাখিয়ে নিয়ে গরম তেলে ভেজে নিতে হবে, পাউরুটি গুলো হালকা বাদামি রঙের হলে চুলা থেকে নামিয়ে নিতে হবে।

    ব্যাস তৈরি হয়ে গেল মুচমুচে পাউরুটির পাকোড়া। পূর্বের তৈরি করে রাখা গ্রিন সসের সাথে অথবা আপনার পছন্দের কোন চাটনির সাথে গরম গরম পাকোড়া পরিবেশন করুন।


    পূর্বপশ্চিমবিডি/এসএল

    ব্রেড পাকাড়ো
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close