Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
  • ||

আপনার পারফরম্যান্স পার্টনার হবে ‘রেডমি ৭, নোট ৭’

প্রকাশ:  ৩০ এপ্রিল ২০১৯, ১৯:২০ | আপডেট : ৩০ এপ্রিল ২০১৯, ১৯:৩৯
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon
শাওমি বাজারে নিয়ে এলো তাদের নতুন ফোন রেডমি ৭ এবং রেডমি নোট ৭। ছবি: সংগৃহীত

পারফরমেন্স ও ডিজাইনের এক চমৎকার সমন্বয় নিয়ে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বাজারে নিয়ে এলো তাদের নতুন ফোন রেডমি ৭ এবং রেডমি নোট ৭

স্বাচ্ছন্দ্যে ও নির্বিঘ্নে মোবাইল ব্যবহার করার সুবিধা দিতে দীর্ঘস্থায়ী ব্যাটারি সম্পন্ন এই ফোনে রয়েছে আধুনিক সব ফিচার। চলুন জেনে নেই কী কী রয়েছে নতুন দুই ফোনে:

রেডমি ৭ : ডট ড্রপ ডিজাইন

গ্র্যাডিয়েন্ট ডিজাইন ও ১৯:৯ অনুপাতের ৬.২৬ ইঞ্চি বিশাল এই ফোনটির ফ্রন্টে স্ক্রিনের সুরক্ষা ও সৌন্দর্যের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫-এর স্বল্প বেজেল সম্পন্ন এইচডি+ ডট ড্রপ ডিসপ্লে। এর এলসিডি ডিসপ্লে গ্রাহকদের দেয় গেমিং এবং ভিডিও দেখার এক অনন্য অভিজ্ঞতা। কমেট ব্লু, লুনার রেড অথবা ইক্লিপ্স ব্ল্যাক এ তিন রঙে রয়েছে ফোনটি।

ডুয়েল ক্যামেরা ও ফেস আনলক

ছবিকে প্রাণবন্ত ও অধিক আকর্ষণীয় করতে ফোনটির পেছনে রয়েছে ১২+২ ডুয়েল ক্যামেরা যা এফ/২.২ অ্যাপারচার ও এলইডি ফ্ল্যাশ সমৃদ্ধ। এর কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ব্যাকগ্রাউন্ড ব্লারিং মোড খুব সহজেই স্পষ্ট ও নিখুঁত পোর্ট্রেইট ধারণ করতে পারে। এই ফোনের পাম শাটার ফিচারটি বেশ মজার। ক্যামেরার সামনে হাতের তালু তুলে ধরলেই ফোনটি স্পর্শ না করেই ছবি তোলা হয়ে যাবে এই ফিচারের মাধ্যমে। আরও রয়েছে ফেস আনলক সুবিধা যার মাধ্যমে ব্যবহারকারীর চেহারা দিয়ে অতি সহজেই ফোনটি আনলক করা যায়।

শক্তিশালী হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেম

ফোনটির শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর ফোনের ব্যাটারিকে অধিক কর্ম পরিচালনায় উপযুক্ত করে তুলেছে। ২জিবি ও ৩জিবি এই দুইটি ভ্যারিয়েন্ট র‌্যামে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে যাতে রয়েছে যথাক্রমে ১৬জিবি ও ৩২জিবি রম। তাছাড়া ৫১২জিবি পর্যন্ত মেমরি বাড়ানোর সুবিধা। আর নিশ্চিন্তে দীর্ঘক্ষণ ব্যবহারের উন্নত মানের ৪,০০০ এমএএইচ ব্যাটারি তো আছেই, যা ৪০০ ঘণ্টা পর্যন্ত স্টান্ডবাই টাইম নিশ্চিত করে। রয়েছে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ পাই যা ফোনটিকে আরও গতিসম্পন্ন করেছে।

দৈনন্দিন জীবনকে আরও সহজ করতে ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনফ্রারেড সেন্সর। এর মাধ্যমে গ্রাহকরা ফোনটিকে ৪,০০০ এরও বেশি ইলেকট্রনিক্স ও অ্যাপ্লায়েন্স-এ রিমোর্ট হিসেবে ব্যবহার করতে পারেন।

রেডমি ৭-এ রয়েছে দ্রুত ও নিরাপদ ফিংগারপ্রিন্ট আনলক সুবিধা, একটি মাইক্রো এসডি কার্ড ও দুটি সিম ব্যবহারের সুবিধা।

অত্যন্ত সাশ্রয়ী মূল্যে রেডমি ৭ এখন বাজারে পাওয়া যাচ্ছে। ২জিবি+১৬জিবি ভার্সনের মূল্য ১১,৯৯৯ টাকা এবং ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৩,৯৯৯ টাকা।

রেডমি নোট ৭: শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল

রেডমি সিরিজের মধ্যে রেডমি নোট ৭ এর ডিজাইনে চমৎকার পরিবর্তন এনেছে শাওমি। এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। হাই পিক্সেল ডেনসিটি এবং সঠিক কালার (৮৪% এনটিএসসি) সম্পন্ন এই ডিসপ্লে গ্রাহকদের অন্যতম সেরা অভিজ্ঞতা দিতে সক্ষম।

স্বল্প আলোতেও অসাধারণ ফটো

ব্যাক ক‌্যামেরায় শাওমি ব্যবহার করেছে স্যামসাং ISOCELL ব্রাইট জিএম১ ব্যাকসাইড-ইল‌্যুমিনেটেড সিএমওএস সেন্সর, যাতে রয়েছে ৪৮ মিলিয়ন পিক্সেল। ছবি তোলার সময় এই সেন্সরটি স্যামসাং-এর টেট্রাসেল প্রযুক্তি ব্যবহার করে, যেটি ৪টি পিক্সেলকে একটি বিশাল ১.৬ ইউএম পিক্সেলের সঙ্গে একীভুত করে। এর ক‌্যামেরার লাইট সেন্সিটিভিটি বৃদ্ধি করা হয়েছে যা ১২ মেগাপিক্সেল ছবিকে আরো উজ্জ্বল ও পরিস্কার করে এমনকি কম আলোতেও।

এছাড়াও রেডমি নোট ৭ এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইটস, যা আগেই শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স৩ তে নিয়ে আসা হয়েছিলো। এই ফিচারগুলো গ্রাহকদের অসাধারণ ফটোগ্রাফির অভিজ্ঞতা নিশ্চিত করবে।

অসাধারণ পারফর্মেন্স ও দীর্ঘস্থায়ী ব্যাটারি

রেডমি নোট ৭ এ রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট যার ক্লক স্পিড সর্বোচ্চ ২.২ গিগা হার্জ, যা গেমস খেলা ও ডাটা প্রোসেসিং এর সময় নিরবিচ্ছিন্ন পারফরম্যান্স নিশ্চিত করে। শক্তিশালী ৪ হাজার এমএএইচ ব্যাটারির সঙ্গে রেডমি নোট ৭ ব্যাটারির চমৎকার কার্যক্ষমতার ঐতিহ্যকে ধরে রেখেছে, যা সব ব্যবহারকারীর সারাদিনের জন্য যথেষ্ট। চার্জিং পোর্ট হিসেবে থাকছে ইউএসবি টাইপ-সি, গ্রাহকরা কোয়ালকম কুইক চার্জ ৪ এর মাধ্যমে দ্রুত চার্জিং অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স যেমন টেলিভিশন অথবা এয়ার কন্ডিশনারগুলোতে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করতে রেডমি নোট ৭ এ রয়েছে আইআর ব্লাস্টার। এছাড়াও সুস্পষ্ট এবং হাই-কোয়ালিটি সাউন্ডের জন্য এতে রয়েছে স্মার্ট পিএ অডিও।

বিল্ট টু লাস্ট

রেডমি নোট ৭ একটি নির্ভরযোগ্য স্মার্টফোন, এটির ডিজাইন একদম লেটেস্ট, যাতে গ্রাহকদের দীর্ঘমেয়াদে দুশ্চিন্তায় পড়তে না হয়। এটির সামনে এবং পিছনে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্ল্যাস ৫, দৈনন্দিন ব্যবহারের জন্য এটি করা হয়েছে আরও উপযোগী। এর দীর্ঘস্থায়ীত্ব বৃদ্ধির জন্য এটির চেসিসের কোনগুলোকে আরও শক্তিশালী করা হয়েছে। এছাড়াও এর বাটন ও পোর্টগুলোকে পানিরোধী করা হয়েছে, যাতে ফোন ব্যবহারের সময় দৈনন্দিন ঘটে যাওয়া দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যায়।

পিপিবিডি/কে.এম

শাওমি,স্মার্টফোন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত