Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬
  • ||

সফল হতে মেনে চলুন বিল গেটসের ৯ পরামর্শ

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৯, ২১:৩৩
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট icon

পৃথিবীর সর্বোচ্চ ধনী ব্যক্তি বিল গেটস জীবনে সাফল্য অর্জন করতে ৯টি পরামর্শ দিয়েছেন যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত প্রতিবেদনে। ম্যাগাজিন বলছে, এই মন্ত্রগুলো প্রত্যেক মানুষের জন্যই দিকনির্দেশনা বা অনুপ্রেরণা হিসেবে কাজ করতে পারে।

১. শক্ত মনের জোর: একজন ব্যবসায়ীকে কঠোর পরিশ্রম করতে তাকে এতটাই প্রস্তুত থাকতে হবে যে, বিশ্রাম নেওয়ার মানসিকতা থেকেও বেরিয়ে আসতে হবে।

২. বাজে পরিস্থিতির শিকার হওয়া: বিল গেটস মনে করেন, জীবনে বড় ধাক্কা খাওয়া বা বাজে পরিস্থিতির শিকার হওয়াও সাফল্যের অন্যতম মূলমন্ত্র।

৩. কঠোর পরিশ্রম: বিল গেটস মনে করেন, সাফল্য অর্জনে কঠোর পরিশ্রমের কোনো বিকল্প নেই।

৪. ভবিষ্যতকে তৈরি করা: বিল গেটস বলেন, ভবিষ্যতের চাহিদার কথা মাথায় রাখুন। প্রতিষ্ঠানকে নিয়মিত আপডেট করুন। নতুন নতুন আইডিয়াকে সামনে নিয়ে আসুন।

৫. নিজের কাজ উপভোগ করুন: বিল গেটস বলেন, আপনি যে কাজটি করছেন সেটি আপনাকে উপভোগ করতে হবে।

৬. কার্ড খেলুন: বিল গেটসের প্রিয় খেলা কার্ড। তার মতে, ব্রিজ খেলার বেশ কিছু ভালো দিক রয়েছে। এই খেলা আপনাকে চিন্তা করতে সাহায্য করে। যে ব্যক্তি ব্রিজে ভালো সে অন্য অনেক কিছুতেও ভালো।

৭. অন্যের পরামর্শ নেওয়া: বিল গেটস বলেন, হতে পারে আপনার কাছে কিছু আইডিয়া আছে যেটা আরেকজনের কাছে নেই। আবার আরেকজনের কাছে যে আইডিয়াটা আছে সেটাও হয়তো বা আপনার কাছে নেই। তাই কাছের লোকদের সঙ্গে আলাপ করা ও পরামর্শ চাওয়া বুদ্ধিমান ব্যক্তিত্বের পরিচায়ক।

৮. ভালো মানুষ নিয়োগ: বিল গেটসের মতে, এমন ব্যক্তিদেরই আপনি আপনার ব্যবসায় সংযুক্ত করুন, যাদের আপনি পরিপূর্ণভাবে বিশ্বাস করতে পারেন।

৯. গড়িমসি না করা: বিল গেটস বলেন, কোনো কাজেই আজ না কাল, কাল না পরশু- এমন করা যাবে না। যখন যে কাজটি করার প্রয়োজনবোধ করবেন তখনই সেটি করে ফেলবেন।

পিবিডি/ ইকা

টিপস,পরামর্শ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত