• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

জার্মানিতে আওয়ামী লীগের সভাপতি মিজান, সাধারণ সম্পাদক বকুল

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২২, ২১:৫০
প্রবাস ডেস্ক

জার্মানির রাজধানী বার্লিনে জার্মান আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৬ অক্টোবর) ইউরোপ ও জার্মানির বিভিন্ন শহর থেকে আগত শতশত নেতাকর্মীদের উপস্থিতিতে বার্লিনের একটি মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সম্মেলন প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল হক। দ্বিতীয় অধিবেশন সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান মাবু জাফর স্বপন। সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী নুরজাহান খান নুরি বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব নুরে আলম সিদ্দিক রুবেল ও সেলিম ভুইয়া।

সম্মেলন প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল এ অংশগ্রহণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক বাণিজ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব) জনাব ফারুক খান, এম পি। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জনাব দেলোয়ার হোসেন ।

আরও বক্তব্য দেন, আনোয়ারুল কবির, প্রফেসর ড. গোলাম আবু জাকারিয়া, প্রফেসর শরিফুল ইসলাম, হাসনাত মিয়া ,আব্দুল মালেক, এম এ লিঙ্কন মোল্লা, নুরুল আমীন লিপু, সুনাম উদ্দিন খালেক, মুরাদ খান, মো. শহীদ, মায়েদুল ইসলাম তালুকদার, মাসুদুর রহমান মাসুদ, রানা বখতিয়ার, সামি দাস, কামাল ভূইয়া, কাজী মওদুদ রংকু, খালেকউজ্জামান, আলমগীর আলী আলম, মুরার মাহামুদ বেপারী, সূর্য কান্ত ঘোষ, রানা ভুইয়া, বাপ্পি তালুকদার, মো. কুদ্দুস আলী, পিয়েল আহমেদ, কামাল বেপারী, শাহআলম, খান সাবরা, শেখ রেদোয়ান, বদিউজ্জান, বেলাল, মুসা, আউয়াল খানসহ আরও অনেকেই।

সম্মলনে বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তার অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। বক্তারা বলেন, ঐক্যবদ্ধ জার্মান আওয়ামী লীগের কোন বিকল্প নাই। দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে একটি শক্তিশালী জার্মান গঠন করে জননেত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করতে হবে ।

বিশেষ অতিথি দেলোয়ার হোসেন বলেন, বিএনপি জামাতচক্র বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার যে অপচেষ্টা চালাচ্ছে জার্মান আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি তা প্রতিহত করবে ।

প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুর রহমান প্রবাস দলের নেতা-কর্মীদের প্রশংসা করেন ও সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহবান জানান।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অব) ফারুক খান বলেন, এ সম্মেলনের মাধ্যমে সংগঠনের সৎ,আদর্শিক, ত্যাগী ও নিবেদিতপ্রাণ কর্মীরা দলীয় পদে আসীন হবে। দেশপ্রেমিক, গতিশীল ও নিষ্ঠাবান নেতৃত্ব সম্ভাব্য রাজনৈতিক সব প্রতিকুল পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে সাহসের সঙ্গে মোকাবিলা করবে।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ শাহাবুদ্দিন নির্বাচন পরিচালনা করেন। কর্ণেল (অব) ফারুক খান সম্মলনে সর্বসম্মতিক্রমে জার্মান আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মিজানুর হক খান ও সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়ার নাম ঘোষনা করেন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সেরাকণ্ঠ তারকা এস এম লুৎফর ও জনপ্রিয় কন্ঠশিল্পী সেজুতী।

সম্পাদক বকুল,সভাপতি মিজান,জার্মানি,আওয়ামী লীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close