• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮
  • ||

পোর্তো মিউনিসিপালিটি নির্বাচনে প্রার্থী বাংলাদেশি কাজল

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

পর্তুগালের বন্দর নগরী পোর্তো মিউনিসিপালিটির আসন্ন সিটি নির্বাচনে প্রার্থী হয়েছেন প্রবাসী এক বাংলাদেশি। পর্তুগালের দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোতে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটি পোর্তোর সভাপতি ও ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির মহানগরের সদস্য শাহ আলম কাজল আসন্ন সিটি নির্বাচনে বাংলাদেশি অধ্যুষিত ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি সদস্য বা কাউন্সিলর হিসেবে ৩ নং পদে প্রার্থী হয়েছেন।

শাহ আলম কাজল বলেন, আমার এই ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাচ্ছি। যাতে তারা এ পথ অনুসরণ করে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারে। তাছাড়া তিনি পোর্তোর বাংলাদেশ কমিউনিটির সকল ভোটারের আগামী ২৫ সেপ্টেম্বর নির্বাচনে ভোট প্রদান করে তার বিজয়ের মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, মিউনিসিপালিটির যে পদে তিনি প্রার্থী হয়েছেন এর আগে কোনো বাংলাদেশি এ পদে প্রার্থী হননি। তার বিজয় পর্তুগালে বাংলাদেশিদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে। তিনি এবারের নির্বাচনে জয় লাভ করবেন বলে আশাবাদী। আসন্ন নির্বাচনের কাজল যদি বিজয়ী হন তাহলে পর্তুগালের ইতিহাসের পাতায় নাম লেখাবেন তিনি।

পর্তুগালে এবং ইউরোপের অন্যান্য দেশে বসবাসরত বাংলাদেশিরা স্থানীয় রাজনীতিতে প্রতিনিধিত্বকারী বাংলাদেশি কৃতি সন্তান হিসেবে তার কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন এবং নির্বাচনে তার বিজয়ের জন্য শুভ কামনা জানান।

পূর্বপশ্চিমবিডি/এআই

পর্তুগাল,নির্বাচন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close