• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮
  • ||

পান্তা-ভাত ও আলুভর্তায় ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’ মাতালেন কিশোয়ার

প্রকাশ:  ১৩ জুলাই ২০২১, ২১:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

অস্ট্রেলিয়ার জনপ্রিয় রান্নাবিষয়ক রিয়ালিটি শো ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া-২০২১’ এর তৃতীয় স্থান (দ্বিতীয় রানারআপ) অধিকার করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী। তিন মাস ধরে চলা এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা করা হয়েছে মঙ্গলবার রাতে।

অস্ট্রেলিয়ার গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলীয় জাস্টিন নারায়ণ আর প্রথম রানার আপ হয়েছেন পিট ক্যাম্পবেল। দুই দিন ধরে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে জাস্টিন, পিট ও কিশোয়ার এই তিন ফাইনালিস্টকে নিয়ে।

সম্পর্কিত খবর

    বিবিসি বাংলার এক প্রতিবেদনে জানানো হয়েছে, লাউ চিংড়ি, বেগুন ভর্তা, খিচুড়ি, মাছ ভাজা, আমের টক, খাসির রেজালা- মাস্টারশেফ অস্ট্রেলিয়ার মতো আন্তর্জাতিক প্রতিযোগিতায় একের পর এক এমন মুখরোচক খাবার রান্না করে বিচারকসহ বিভিন্ন ভাষাভাষীর দর্শকের নজর কাড়েন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী। ফাইনালেডিশ হিসেবে তিনি পরিবেশন করেন বাঙালির চির পরিচিত আলু ভর্তা, পান্তা ভাত আর সার্ডিন মাছ, যেই মাছের স্বাদ অনেকটা ইলিশ মাছের কাছাকাছি।

    কিশোয়ার চৌধুরী একজন বিজনেস ডেভেলপার, পারিবারিক প্রিন্টিং ব্যবসার সঙ্গে জড়িত আছেন তিনি। তার জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায় হলেও তাঁর পারিবারিক আবহটা সবসময়ই ছিল বাঙালিয়ানা। তাঁর বাবার বাড়ি ঢাকার বিক্রমপুরের আর মা কলকাতার বর্ধমানের। তাঁরা দুজনে প্রায় ৫০ বছর আগে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান।

    বিশ্বের প্রায় ৪০টি দেশ তাদের নিজস্ব মাস্টারশেফ আয়োজন করে থাকে। বিশ্বে মাস্টারশেফ অনুষ্ঠানগুলোর মধ্যে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’ জনপ্রিয়তার দিক থেকে রয়েছে তালিকার শীর্ষে। এটি প্রতিযোগিতামূলক রান্নার গেম শো।

    পূর্বপশ্চিমবিডি/এসএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close