• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
শিরোনাম

নিউ ইয়র্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণ দাবিকারী বক্তাকে গ্রেপ্তারের আহ্বান

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২০, ১০:১৫
নিউ ইয়র্ক সংবাদদাতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের দাবি তোলার ধৃষ্টতার প্রতিবাদে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে নিউ ইয়র্কে। জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় ১৫ নভেম্বর সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় ভাস্কর্য অপসারণ দাবিকারী বক্তা এবং নেতৃত্বকে গ্রেপ্তারের আহ্বান জানানো হয়েছে। নিউ ইয়র্কের সচেতন নাগরিক সমাজ আয়োজিত এই পথসভায় সরকারের প্রতি দাবি জানানো হয় বঙ্গবন্ধুসহ জাতীয় সূর্য সন্তানদের ভাস্কর্য দেশের প্রতিটি জেলোয় উপজেলায় স্থাপন করার জন্য।

প্রতিবাদ সভার সমন্বয়ক নাট্যকার ও সাংবাদিক তোফাজ্জল লিটন এর সঞ্চালনায় অ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী বলেন, আমরা লালনের ভাস্কর্য, হাইকোর্টের সামনের ভাস্কর্য এবং সনাতন ধর্মের মূর্তি ভাঙ্গার প্রতিবাদ করেছি সরকার কোনো কর্ণপাত না করে মৌলবাদীদের আস্কারা দিয়েছেন। তাই এখন এইসব ধর্মন্ধরা জাতির জনকের ভাস্কর্য অপসারনের দাবি তোলার মতো স্পর্ধা দেখাতে পারে। তাদেরদে দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই। বঙ্গবন্ধুসহ জাতীয় সূর্য সন্তানদের ভাস্কর্য দেশের প্রতিটি জেলোয় উপজেলায় স্থাপন করার জন্য সরকারের প্রতি আহবান জানাই।

যুক্তরাষ্ট্র মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু বলেন, বঙ্গবন্ধু কোনো দলের না তিনি মানেই পুরো বাংলাদেশে। তিনি আমাদের কলিজা। এই কলিজা নিয়ে কথা বললে আমরা বসে থাকবো না। আমরা তাদের মুখ চিরতরে বন্ধ করে দবো।

নিউ ইয়র্ক প্রজন্ম ৭১ এর সভাপতি শিবলী সাদিক বলেন, এই সব কাটমোল্লাদের আস্ফালন দিন দিন বেড়ে চলেছে। তাদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে। তাদেরকে এখনি রুখে না দিলে তারা দেশটাকে পাকিস্তান আফগানিস্তান বানিয়ে ছাড়বে।

বাংলাদেশ ক্লাব ইউ এস এর সাধারণ সম্পাদক মাহফুজুল হক হায়দার বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ দেশ। ১৯৭২ সালের সংবিধানে ফিরে যাবার আহ্বান জানাই জননেত্রী শেখ হাসিনার প্রতি।

প্রতিবাদ সভার সমন্বয়ক নাট্যকার ও সাংবাদিক তোফাজ্জল লিটন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন গোলাম কিবরিয়া অনু বিভাস মল্লিক। প্রতিবাদ ও পথসভায় সংহতি জানান কমিউনিটি অ্যাক্টিভিস্ট ইয়াসমিন ফাত্তাহ ঝর্ণা, গোলাম হোসেন কুটি, মহানগর আওয়ামী লীগ যুক্তরাষ্ট্রের সহ-সভাপতি এম উদ্দিন আলমগীর, সাংবাদিক আব্দুল হামিদ এবং শাহ জে চৌধুরী।


পূর্বপশ্চিমবিডি/এসএম

নিউ ইয়র্ক,বঙ্গবন্ধু,ভাস্কর্য
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close