• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭
  • ||

সরকার পতনে সবাইকে এক কাতারে দাঁড়ানোর আহবান ফিনল্যান্ড বিএনপির

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২০, ১১:৩৪
জামান সরকার, হেলসিংকি থেকে

সরকার অবৈধভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার মাধ্যমে দেশকে দুর্নীতি, লুণ্ঠন ও ধর্ষণের স্বর্গরাজ্যে পরিণত করেছে। সরকারের রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ে সারাদেশে দুর্বৃত্ত শ্রেণি জন্মলাভ করেছে। এই দুর্বৃত্তদের প্রতিরোধ করার নৈতিক ক্ষমতা সরকারের নেই। সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে জনগণের এই প্রতিরোধ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়েছে। জনগণের এই প্রতিরোধ আন্দোলনকে জন বিস্ফোরণে রূপান্তর করতে হবে।

শুক্রবার সন্ধ্যায় হেলসিংকিতে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় ফিনল্যান্ড বিএনপি নেতা মবিন মোহাম্মদ এসব কথা বলেন।

রুবেল ভূঁইয়া বলেন, করোনা মহামারীর চেয়ে ভয়ংকর মহামারি হিসাবে দেখা দিয়েছে ধর্ষণ, দুর্নীতি ও লুটপাট। সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করা ছাড়া করোনা, ধর্ষণ, দুর্নীতি ও লুটপাট মোকাবেলা করা যাবে না।

মোকলেসুর রহমান চপল বলেন, সরকার ধর্ষণ প্রতিরোধে সম্পূর্ণ ব্যর্থ। ধর্ষণের ভয়াবহতা সারাদেশে ভাইরাস হয়ে চরম নৈরাজ্যের সৃষ্টি করেছে।

সরকার পতনে সবাইকে এক কাতারে দাঁড়ানোর আহবান জানিয়ে ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার বলেন, দেশে আজ চরম নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। জনগণের জবাবদিহি মূলক সরকার না থাকায় এই অবস্থা। আজ সারাদেশেই আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি।

ফিনল্যান্ড বিএনপি নেতা সামসুল গাজী বলেন, জনগণের জান মালের নিরাপত্তা নেই। মা-বোনেরা আজ শঙ্কিত। তারা একা ঘর থেকে বেরুতে নিরাপদ বোধ করছেন না। ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আজ হাজার হাজার কোটি টাকার মালিক। তারা যা খুশি তাই করছে। এভাবে একটি দেশ চলতে পারে না।

ভার্চুয়াল আলোচনা সভায় ফিনল্যান্ড বিএনপি নেতা বদরুম মনির ফেরদৌস বলেন দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, পুলিশ ও আইনপ্রয়োগকারী সংস্থার নাকের ডগায় সারাদেশে এলাকায় এলাকায় সংঘবদ্ধ গুন্ডাবাহিনী, ধর্ষকবাহিনী ও অপরাধী বাহিনী গড়ে উঠেছে।

প্রদীপ কুমার সাহা বলেন, সারা দেশে যেভাবে নারী-শিশু নির্যাতন এবং সহিংসতা বেড়েছে তা নজিরবিহীন। অবৈধভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার কুফল জাতি প্রত্যক্ষ করছে। জনগণের সম্মতিবিহীন দীর্ঘদিন রাষ্ট্রক্ষমতা আঁকড়ে থাকলে সমাজ ও রাষ্ট্র যে ধ্বংসের শেষপ্রান্তে উপনীত হয় তার প্রমাণ বাংলাদেশ। দুর্নীতি ও ধর্ষণে জড়িতরা সবাই সরকারি প্রশ্রয়ে ক্ষমতাধর।

আলাউদ্দিন আহমেদ বলেন, বেগমগঞ্জে নারী নির্যাতনকারী ও তার প্রশ্রয়দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। রাজনৈতিক প্রভাব খাটিয়ে কেউ যেন পার পেতে না পারে সেদিকে প্রশাসনকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।

এই ভার্চুয়াল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, তাপস খান, মিজানুর রহমান মিঠু, আবুল কালাম আজাদ, সাইফুর রহমান সাইফ, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, নিজাম উদ্দিন, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, মোজাহের, মারুফ প্রমুখ।


পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,ফিনল্যান্ড বিএনপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close