• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭
  • ||

তিন ছাত্রনেতা হত্যার দ্রুত বিচার চায় যুক্তরাষ্ট্র জাসদ  

প্রকাশ:  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১১
প্রবাস ডেস্ক

একাত্তরের পরাজিত শক্তি জামায়াত-শিবিরের অপতৎপরতা এখনও বন্ধ হয়নি। এরা বাংলাদেশে নামে ও বেনামে বিভিন্ন লেবাসে তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। তারা সময়ের অপেক্ষায় রয়েছে। যে কোন সময় তাদের জঙ্গিরুপ ধারণ করে প্রগতিশীল রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে আঘাত আনতে পারে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্র জাসদ নেতারা। গতকাল বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে যুক্তরাষ্ট্র জাসদ আয়োজিত শহীদ মুনির, তপন ও জুয়েলের স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

বক্তারা বলেন, ১৯৮৮ সালের চব্বিশ সেপ্টেম্বর সিলেট শহরে মৌলবাদী জামায়াত শিবিরের তান্ডব ও সন্ত্রাসী গোষ্ঠির হাতে নির্মমভাবে নিহত হন তিন ছাত্রনেতা মুনির, তপন ও জুয়েল। জাসদ ছাত্রলীগের তৎকালীন শহীদ তিন ছাত্রনেতাকে স্মরণ করে দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে যুক্তরাষ্ট্র জাসদ। তিন ছাত্রনেতার স্মরণে যুক্তরাষ্ট্র জাসদ আয়োজন করে এক স্মরণ সভার।

জামায়াত-শিবিরের অতীতের সকল অপকর্মের বিচার এখন সময়ের দাবি। এদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বর্তমান ঐক্যকে আরো জোরদার করতে হবে। মুনির, তপন ও জুয়েল হত্যা মামলা পুনর্জীবিত করতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সুদৃষ্টি কামনা করেন বক্তারা। আইনের ফাঁক ফোকর দিয়ে বেরিয়ে যাওয়া চিহ্নিত খুনিদের আইনের আওতায় এনে মুনির, তপন ও জুয়েল হত্যার বিচার নিশ্চিত করার দাবী জানান জাসদ নেতৃবৃন্দ।

জাসদ সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক নুরে আলম জিকুর পরিচালনায় মুনির, তপন ও জুয়েল স্মরণ সভায় বক্তারা আরো বলেন, সেদিনকার পৈশাচিক নৃশংস ঘটনার পরিকল্পনাকারি,মদদতদাতা, হত্যাকারি খুনিদের বিচারের প্রয়োজয়নীতা ফুরিয়ে যায়নি। খুনিদের আইনের কাঠগড়ায় দাঁড় করানোর এখনই উদ্যোগ নিতে হবে সরকারকে। স্মরণ সভায় বক্তব্য দেন, যুক্তরাষ্ট্র জাসদ সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী, সাধারন সম্পাদক নুরে আলম জিকু, জাসদ নেতা আবুল ফজল লিটন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জ্যোতির্ময় দত্ত নিশু, জাসদ নেতা মাহ মহি উদ্দিন সবুজ, শাহনুর কোরেশী, সৈয়দ আজমল হোসেন প্রমুখ।


পূর্বপশ্চিমবিডি/এসএম

যুক্তরাষ্ট্র,জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close