• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬
  • ||

নিউ ইয়র্কে করোনাভাইরাসে একদিনে ৩ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ:  ২৫ মার্চ ২০২০, ০৯:০৯
প্রবাস ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন নারী ও দুই জন পুরুষ।

সোমবার (২৪ মার্চ) এলমাস্ট হসপিটালে ৬০ বছরের আব্দুল বাতেন এবং ৪২ বছরের এক নারী। প্লেইনভিউ হসপিটাল নর্থওয়েলে ৫৭ বছরের এটিএম সালাম। তিন হসপিটাল কর্তৃপক্ষের নিউম্যান রিসোর্স এই তথ্য নিশ্চিত করেছে। নিউইয়র্কে এ তিনজনসহ মোট ৬জন বাংলাদেশি মারা গেছেন করোনাভাইরাসে।

আব্দুল বাতেনের বাড়ি নোয়াখালী জেলার সুনাইমুড়ি, তিনি ব্রুকলিনে বসবাস করতেন। নাম প্রকাশে অনিচ্ছুক মৃত ৪২ বছরের নারীর বাড়ি মৌলভীবাজারে, তিনি এস্টরিয়াতে বসবাস করতেন। এটিএম সালাম ছিলেন ওয়েস্টর বে লং ল্যান্ড এলাকায়। মৃতের স্বজনরা আগে এক দিনে লাশ হাতে পেতেন। এখন হাসপাতালগুলোর ব্যস্ততার জন্য ২ দিন সময় লাগছে।

বোর্ড অব ইলেকসনের সদস্য মাজেদা আক্তার বলেন, মেয়র অফিস থেকে আমাদের জানানো হয়েছে আক্রান্তদের বেশিরভাগই ট্যাক্সিচালক এবং ডেলিভারি কাজে নিয়োজিত মানুষ। তাদের মাধ্যমে পরিবারের সদস্যরাও আক্রান্ত হয়েছেন।

মাজেদা আক্তার আরও বলেন, আমরা যারা বাংলাদেশি কমিউনিটর উন্নয়নের জন্য কাজ করি তাদেরকে মেয়র অফিস থেকে জানানো হয়েছে বাংলাদেশি মানুষের মৃত্যু সংবাদগুলো। আরও বলা হয়েছে যেনো আমরা বাংলাদেশিদের এই ভাইরাস সম্পর্কে আরও সতর্ক করি। বাইরে অযথা ঘোরাফেরা না করার জন্য অনুরোধ করা হয়েছে সবাইকে।

এর আগে গত ২৩ মার্চ মারা গেছেন ৩৮ বছরের আমিনা ইন্দ্রালিব তৃশা। আগের সাপ্তাহে মারা গেছেন মাতোহের হোসেন ও মোহাম্মদ আলী নামের দুইজন বাংলাদেশি।


পূর্বপশ্চিমবিডি/এসএম

নিউ ইয়র্ক,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close