• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
  • ||

মালয়েশিয়ায় বাংলাদেশ ফোরাম এসোসিয়েশনের বর্ষবরণে ব্যাপক প্রস্তুতি

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৫
আহমাদুল কবির, মালয়েশিয়া

প্রবাসে বাংলা নববর্ষ পালনে চলছে প্রস্তুতি। প্রতি বছরের ন্যায় এ বছরও পুরনো যা কিছু মন্দ, তা ভুলে এক নতুন উদ্যমে পথচলার প্রত্যয় নিয়ে সুন্দর আগামীর প্রত্যাশায় বাংলা নববর্ষ বরণে ব্যাপক প্রচার প্রচারনা চালিয়েছে বাংলাদেশ ফোরাম এসোসিয়েশন মালয়েশিয়া।

আয়োজকরা বাঙালির সর্বজনীন এ উৎসব ও বাংলা নতুন বছর নিয়ে তাদের ভাবনার কথা জানিয়ে ফোরাম এসোসিয়েশন কর্তৃক নববর্ষের প্রকাশিত ম্যাগাজিনে বিভিন্ন ক্যাটাগরিতে সাহিত্যমনা লেখকদের গল্প, প্রবন্ধ, ছড়া/কবিতা ও কৌতুক লেখা চেয়েছেন।

আগামী ১৫ই মার্চের মধ্যে [email protected] & [email protected] এ আগ্রহীদের লেখা পাঠাতে আহবান করছেন এবং প্রয়োজনে +৬০১২২০২৮১০৩ অথবা +৬০১৪৩৬৯৭৪৫০ নাম্বারে যোগাযোগ করতে বলেছেন আয়োজকরা। এক্ষেত্রে মালয়েশিয়া প্রবাসী শিক্ষার্থীদের লেখা অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন তারা।

ফোরাম এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট বৈশাখী উৎসবের অর্গানাইজার ও প্রকাশিত ম্যাগাজিনের সম্পাদক ডা. শংকর চন্দ্র পোদ্দার এ প্রতিবেদককে জানান, পহেলা বৈশাখ এখন আর বাংলাদেশেই সীমাবব্ধ নেই ছড়িয়ে পড়েছে দেশ থেকে দেশান্তরে প্রবাসের শহরে শহরে। সকল না পাওয়ার বেদনাকে ধুয়ে মুছে, প্রকৃতিকে অগ্নিস্নানে সূচি করে তুলতেই আসে বৈশাখ। ঐতিহ্যবাহি উৎসব বাংলা নববর্ষকে নতুন স্বপ্ন, উদ্যম ও প্রত্যাশার আলোয় রাঙানো বাংলা বছরকে বরণ করে নিতে প্রতি বছরের ন্যায় এ বছরও বড় আয়োজনে আমরা নববর্ষ পালন করব। আগামী ১৮ ই এপ্রিল ২০২০ ইং তারিখে কুয়ালালামপুর ক্রাফ্ট কমপ্লেক্সে দিন ব্যাপী চলবে বৈশাখী উৎসব। এতে থাকবে আবৃত্তি, গান/ব্যান্ড সঙ্গীত, একক/দলীয় নৃত্য, র‌্যাম্প মডেলিং। এবারের উৎসবে আন্তর্জতিক খ্যাতি সম্পন্ন মডেল ও ডিজাইনার বিবি রাসেল ফ্যাশন শো উপস্তাপন করবেন বলে জানান ডা. শংকর চন্দ্র পোদ্দার।


পূর্বপশ্চিমবিডি/এসএম

মালয়েশিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close