• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

বার্ষিক নির্বাচন 

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র সভাপতি সিরাজ, সম্পাদক মোরশেদ

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৯, ১৪:২১ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৯, ১৪:২৮
পূর্বপশ্চিম ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের পেশাদার সাংবাদিকদের নিয়ে গঠিত বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র বার্ষিক নির্বাচন ২০১৯ সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) শারজা বাংলাদেশ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনে নির্ধারিত ৬টি পদে লড়াই করেন ১১ জন প্রার্থী।

তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হন এসএ টিভির আরব আমিরাত প্রতিনিধি সিরাজুল হক। আর সাধারণ সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বাংলাভিশন ও দৈনিক আমাদের সময়ের সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি মুহাম্মদ মোরশেদ আলম।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি পদে এনটিভি’র আরব আমিরাত প্রতিনিধি মামুনুর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিউজ২৪ ও দৈনিক সমকাল’র আরব আমিরাত প্রতিনিধি কামরুল হাসান জনি, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক খোলা কাগজ’র আরব আমিরাত প্রতিনিধি আব্দুল্লাহ আল শাহীন ও অর্থ সম্পাদক পদে নতুন ফেনীর প্রতিনিধি মুহাম্মদ ইছমাইল বিজয়ী হন।

নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ সমিতির সংযুক্ত আরব আমিরাতের সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন। সহকারী নির্বাচন কমিশনার ছিলেন বাংলাদেশ সমিতির ফুজাইরার সভাপতি প্রকৌশলী মাসুদুল আলম ও বাংলাদেশ সমিতি শারজা’র সিনিয়র সহ সভাপতি ইসমাইল গণি।

বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ভোট গণনা শেষে সন্ধ্যা ৬টার দিকে নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করেন।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন প্রেসক্লাবের সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আমিরাতের ইতিহাসে সাংবাদিকদের এই নির্বাচন একটি মাইলফলক হয়ে থাকবে। শতভাগ ভোট প্রদান, সুন্দর, সুশৃঙ্খল, শান্তিপূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন করে বাংলাদেশ প্রেসক্লাব, ইউএই প্রমাণ করেছে তারা সুসংগঠিত।

তিনি আরও বলেন, এই নির্বাচন পদ্ধতি এত স্বচ্ছ এবং সুন্দর ছিল বিশ্বের যেকোনো সংগঠন এই পদ্ধতি অবলম্বন করতে পারবে।

সহকারী কমিশনার বলেন, এই সুপার ক্লাস নির্বাচন আরব আমিরাতের বাংলাদেশি সংগঠনের জন্য একটি বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে। এছাড়া তারা সংগঠনের সবাইকে শুভেচ্ছাও জানান।

নতুন নির্বাচিত সভাপতি সিরাজুল হক ও পুনঃনির্বাচিত সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম সহ নির্বাচিতরা প্রবাসীদের সুখ দুঃখ হাসি কান্নায় সবসময় পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন এবং প্রবাসীদের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

বিদায়ী সভাপতি শিবলী আল সাদিক বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বলেন, দূর প্রবাসে সাংবাদিকতার মান উন্নয়নের পাশাপাশি ঐক্যবদ্ধ থেকে দেশ ও প্রবাসের মধ্যে সেতুবন্ধন হিসেবে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনকালীন সময় আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রিন্ট, অনলাইন ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত প্রবাসী সাংবাদিক তথা প্রেসক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ ছাড়াও পর্যবেক্ষক হিসাবে বাংলাদেশ কমিউনিটির অনেক নেতৃবৃন্দ উপস্থিত হয়ে সাংবাদিকদের উৎসাহ প্রদান করেন।

উল্লেখ্য, বিজয়ীদের পাশাপাশি সদস্যদের সমন্বয়ে শিগগিরই বাংলাদেশ প্রেসক্লাব, ইউএই’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত