• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

মালয়েশিয়ায় ফের জাল ভিসা-পাসপোর্ট তৈরির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০১৯, ১৮:৩৮
মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় ফের জাল পাসপোর্ট, ভিসা তৈরির অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে অভিবাসন বিভাগ। এসময় গ্রেফতার করা হয় ৩০ বছর বয়সী এক বাংলাদেশিকে। তবে তদন্তের স্বার্থে ইমিগ্রেশন পুলিশ তার নাম প্রকাশ করেনি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) কুয়ালালামপুরের পার্শ্ববর্তী জালান লেবুহ আম্পাংয়ের একটি বাড়িতে অভিযান পরিচালনা করে ফেডারেল টেরিটরি ইমিগ্রেশন বিভাগের গোয়েন্দা ও অপারেশন ইউনিট।

এ সময় জাল পাসপোর্ট, অস্থায়ী কর্মসংস্থান পাস (পিএলকেএস), আইকাড এবং সিআইডিবি কার্ড (কনস্ট্রাকশন পার্সোনাল রেজিস্ট্রেশন কার্ড) উদ্ধার করে।

কুয়ালালামপুর ইমিগ্ৰেশন প্রধান হামিদি এডাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইমিগ্রেশন বিভাগের স্পেশাল ব্রাঞ্চের অভিযানে ইন্ডিয়া ও বাংলাদেশের পাসপোর্টসহ উদ্ধার করা হয় একটি ল্যাপটপ, একটি প্রিন্টিং মেশিন এবং কয়েকটি স্ট্যাম্প। তবে সেখানে কতগুলো পাসপোর্ট পাওয়া গেছে অভিবাসন বিভাগের পক্ষ থেকে জানানো হয়নি।

তিনি আরও বলেন, আটক বাংলাদেশি একটি বেসরকারি কলেজের প্রাক্তন ছাত্র। সে ৬ মাস ধরে মালয়েশিয়ায় অবস্থানরত বিভিন্ন বিদেশি শ্রমিকদের কাছে জাল পাসপোর্ট, ভিসার স্টিকার ও আই কার্ড সরবরাহ করতো। বিনিময় জনপ্রতি ৫ থেকে ১০ হাজার টাকা নিতো। এ সময় বিভিন্ন জনের সাথে সে হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে যোগাযোগ করতো। গ্রেফতার বাংলাদেশির বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের ১৯৫৯/৬৩ এর ধারা ৫৫ ডি এর অধীনে রিমান্ডে জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য, চলতি বছরে মালয়েশিয়ার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জাল পাসপোর্ট ভিসা তৈরির অভিযোগে একাধিক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

মালয়েশিয়া,বাংলাদেশি গ্রেফতার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত