Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
  • ||

মালয়েশিয়ায় বৃহত্তর যশোর জেলা কল্যাণ সমিতির বার্ষিক সভা

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৯, ০২:০০
আহমাদুল কবির, মালয়েশিয়া
প্রিন্ট icon

মালয়েশিয়ায় বৃহত্তর যশোর জেলা কল্যাণ সমিতির বার্ষিক সভা অনুষ্টিত হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর কুয়ালালামপুরের গ্রান্ড প্যাসিফিক হোটেলে এ সভা অনুষ্টিত হয়। সভায় সমিতির সভাপতি জাহিদুল ইসলাম সভাপতিত্ব করেন।

দপ্তর সম্পাদক এম এম কবিরুজ্জামান জীবন, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ আরিফুজ্জামান এবং আসাদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক শিক্ষা সচিব ও বঙ্গবন্ধু যাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান তার বক্তব্যে বলেন, কোনো একটি দেশের সভ্যতা-সংস্কৃতি না থাকলে সে জাতি বিলিন হয়ে যায়। শিশুদের মধ্যে সংস্কৃতি বিস্তারের অন্যতম মাধ্যম হলো স্কুল। তাই মালয়েশিয়া প্রবাসী শিশুদের জন্য বাংলাদেশি স্কুল স্থাপন করা প্রয়োজন।

এছাড়াও তিনি বাংলাদেশে চিকিৎসা, শিক্ষা ও খাদ্য ব্যবস্থাপনা এবং অন্যান্য সম্ভাবনাময় খাতে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ করতে আহবান জানান নজরুল ইসলাম খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ হাইকমিশনের শ্রম শাখার কাউন্সিলার ২য় মো. হেদায়েতুল ইসলাম মন্ডল বলেন, দালালদের মাধ্যমে নকল ‌‘ট্রাভেল পাস’ করার ফলে অনেকই জেলে গেছে। নকল ট্রাভেল পাস নিয়ে কেউ যদি বাংলাদেশে যায়, বাংলাদেশ ইমিগ্রেশন তাকে মালয়েশিয়ায় ফেরত পাঠাবে। অন্যদিকে ট্রাভেল পাস নকল করলে ওই ব্যক্তি তার নাগিরকত্ব প্রমাণ করতে ব্যর্থ হবে। ফলে তাকে সারা জীবন মালয়েশিয়ার জেলে থাকতে হতে পারে।

তিনি বলেন, দূতাবাসের পাশাপাশি প্রবাসে দেশের মান বৃদ্ধির কল্পে সকল ভেদাভেদ ভূলে সবাইকে এগিয়ে আসতে হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- যশোর সমিতির সাধারণ সম্পাদক আলী হোসেন, উপদেষ্টা শাহিন সরদার, সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান, ইঞ্জিনিয়ার সুলতানুর রেজা, ইকবাল হোসেন সেলিম, বিপ্লব মোল্লা, রাশেদ বাদল, সাখাওয়াত হোসেন, কনিকা ইসলাম, অহিদুর রহমান অহিদ, মনির দেওয়ান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ, হাজী সাইফুল, মিনারুল, শাহীন, বিল্লাল মোল্লা, রায়হান, এস এম সাগির রাজ, মো. রাসেদ আলী, কামরুজ্জামান, মোস্তাক আহমেদ, মমিন, সাঈদ, ফিরোজ, মাসুম, গোলাম মোর্শেদসহ মালয়েশিয়ায় অবস্থানরত বৃহত্তর যশোর জেলার প্রবাসী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থী, ব্যবসায়ী ও কমিউনিটি নেতৃবৃন্দ।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত