Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
  • ||

জাল পাসপোর্টসহ মালয়েশিয়ায় ফের বাংলাদেশি গ্রেফতার

প্রকাশ:  ২৪ আগস্ট ২০১৯, ১৫:৫৫
আহমাদুল কবির, মালয়েশিয়া
প্রিন্ট icon

মালয়েশিয়ায় ফের জাল পাসপোর্টসহ এক বাংলাদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন বিভাগ। শুক্রবার (২৩ আগস্ট) ইমিগ্রেশনের স্পেশাল ব্রাঞ্চের অভিযানে রাজধানী কুয়ালালামপুরের পাংসাপুরি নাগাছারির একটি ঘর থেকে ৯৯টি জাল পাসপোর্ট, ৫৩ হাজার মালয় রিঙ্গিতসহ এক বাংলাদেশিসহ আরোও দুইজনকে আটক করেছে স্পেশাল ব্রাঞ্চ। তবে তদন্তের স্বার্থে আটককৃতদের নাম প্রকাশ করেনি স্পেশাল ব্রাঞ্চ।

এ অভিযানে উদ্ধার করা হয় ৯০টি বাংলাদেশি পাসপোর্ট, ৮টি ইন্দোনেশিয়ান, ১টি ইন্ডিয়ান জাল পাসপোর্টসহ ৫৩ হাজার মালয় রিঙ্গিত। এ ছাড়া উদ্ধার করা হয়েছে সিআইডিবি কার্ড ১১, আইকাড ৬, মোবাইল ফোন ৬, ল্যাপটপ ১ ও একটি পাসপোর্ট তৈরির মেশিনসহ বিভিন্ন সামগ্রী।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানান, এই চক্রটি দীর্ঘ সময় ধরে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ, ইন্ডিয়া ও ইন্দোনেশিয়ান নাগরিকদের কাছে জাল পাসপোর্ট, ভিসা, আই কার্ড বিক্রয়সহ বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডে জড়িত ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ১৫ জন ইমিগ্রেশন পুলিশের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

ইমিগ্রেশন পরিচালক আরো জানান, দীর্ঘ পাঁচ মাস ধরে এই চক্রটি মালয়েশিয়ার লেমবাহ কিলাং এলাকায় সক্রিয় ছিলো। আটককৃত বাংলাদেশিসহ ৩ জনের বিরুদ্ধে অভিবাসন আইনের বিভিন্ন ধারায় গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত জাল পাসপোর্টসহ প্রায় ২০ জন বাংলাদেশি ইমিগ্রেশনের জালে আটকা পড়লেন। এ চক্রকে ধরতে দীর্ঘদিন থেকে মাঠে কজে করছে সেদেশের ইমিগ্রেশনের স্পেশাল ব্রাঞ্চ।

পূর্বপশ্চিমবিডি/পিএস

মালয়েশিয়া,জাল পাসপোর্ট,বাংলাদেশি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত