Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬
  • ||

রোহিঙ্গা সংকট নিরসনে 

হাইকমিশনারের সঙ্গে মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

প্রকাশ:  ২৪ জুলাই ২০১৯, ১২:০৯
আহমাদুল কবির, মালয়েশিয়া
প্রিন্ট icon

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ.শহীদুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ওআইসিএসজি ষ্টাডি গ্রুপের চেয়ারম্যান তান শ্রী সাঈদ হামিদ আলবার।মঙ্গলবার (২৩ জুলাই) স্থানীয় সময় ১২টায় হাইকমিশনারের কার্যালয়ে বৈঠক করেন।

বৈঠকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী তান শ্রী সাঈদ হামিদ আলবার মালয়েশিয়া ও বাংলাদেশ যৌথভাবে রোহিঙ্গা সংকট সমাধানের জন্য কার্যকর গতিশীল ভূমিকা এবং দ্বিপক্ষীয় সম্পর্ক, বাণিজ্য ও শ্রমবাজার নিয়ে আলোচনা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন, ওআইসি ষ্টাডি গ্রুপের যুগ্ন আহ্বায়ক এসোসিয়েট প্রফেসর ইশারফ হুসেন ও হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর মো: হুমায়ূন কবির।

আলোচনায় মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী তান শ্রী সাঈদ হামিদ আলবার বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে অনেক উন্নতি করছে। আঞ্চলিক অর্থনৈতিক সমৃদ্ধি প্রতিষ্ঠার ক্ষেত্রেও বাংলাদেশ অগ্রণী ভূমিকা রেখে যাবে।

রোহিঙ্গা বিষয়ক আলোচনায় হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম বলেন, মালয়েশিয়া আসিয়ান দেশগুলোর মধ্যে অন্যতম প্রধান হওয়ায় রোহিঙ্গা প্রত্যাবর্তনে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। তিনি বলেন, এই অঞ্চলের পাঁচটি ওআইসি দেশ- বাংলাদেশ, ব্রুনেই, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং মালদ্বীপ আঞ্চলিক অর্থনৈতিক প্রগতিকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে বাংলাদেশ কাজ করছে। এটি একটি বেসরকারি খাত এবং ট্র্যাক-২ লেভেল ফোরাম। চলমান এ উদ্যোগকে পূর্ণ সমর্থন করেন সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী।

আলোচনা শেষে মালয়েশিয়ার প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী তানশ্রী আলবারের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম। মধ্যাহ্নভোজে অংশ নেন শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, প্রথম সচিব কন্স্যুলার মো: মাসুদ হোসাইন, প্রথম সচিব বাণিজ্য মো: রাজিবুল আহসান, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা মো: মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব থাহমিনা ইয়াসমিন, ২য় সচিব শ্রম ফরিদ আহমদ সহ মিশনের সকল কর্মকর্তা ।

পূর্বপশ্চিমবিডি/পিএস

মালয়েশিয়া,হাইকমিশনার,পররাষ্ট্রমন্ত্রী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত