• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

মালয়েশিয়ায় জালালাবাদ অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ২০:০১
মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়াস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের উদ্যেগে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ মে) সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের বুকিতবিনতাং দ্য ক্যাষ্টল রেস্টুরেন্টে এ ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি সোনর খাঁন রশিদ। সঞ্চালনা করেন মোঃ এনামুল হক।

সভায় প্রধান অতিথি ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন মালয়েশিয়ার উপদেষ্ঠা চেয়ারম্যান দাতু ড. গাজালী বিন আব্দুর রহমান এবং বিশেষ অথিতি ছিলেন, দাতু জুল, তুয়ান সুফিয়ান, ড. মাইনউদ্দিন।

বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক আহমাদূল কবির। তিনি তার বক্তব্য বলেন, বৈদেশিক মুদ্রা অর্জনে প্রবাসীদের অবদান অতি গুরুত্বপূর্ণ। প্রবাসীরা অর্থনৈতিক চাকাকে সচল রেখেছেন। প্রবাসীরা যেমন কর্মক্ষেত্রে নিজেদের সাফল্য ধরে রাখছেন, তেমনি প্রবাসে সৃজনশীলতা চর্চায়ও অনন্য অবস্থান তৈরি করছেন। প্রবাসবাসী হওয়া সত্ত্বেও তাঁদের সেই সৃজনশীল চর্চায় একটুও চিড় ধরে নি। বরং সৃজনশীলতা চর্চাকে খাপ খাইয়ে নেওয়ার প্রচেষ্টা চালিয়েছেন। আতিকুর রহমান বেলাল, আলী আমজাদ খাঁন আঃ আউয়াল, মুহসীনুল হক কুদ্দুস।

বক্তারা বলেন, সামাজিক, অর্থনৈতিক,সাংস্কৃতিক ও প্রবাসীদের কল্যাণের পাশাপাশি বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সুদৃঢ় বন্ধন তৈরি করার আহবান জানান বক্তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন, ড. শহীদুল হক, এমাদ উদ্দিন চৌধূরী, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সহ সাংগঠনিক সম্পাদক ওয়াদুদ খাঁন, কোষাধ্যক্ষ এম এইচ রহমান ফারুক, সৈয়দ এনামুল, আশরাফুল আলম, নোমানুর রশিদ সায়েম, হারুনুর রশিদ, আব্দুল আউয়াল সহ মালয়েশিয়াস্থ বিভিন্ন রাজনৈতিক ও কমিউনিটির নেতৃবৃন্দ।

আলোচনা শেষে ইফতারের পূর্বে সমগ্র মুসলিম উম্মাহ ও প্রবাসীদের সার্বিক মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

পিপিবিডি/আরএইচ

মালয়েশিয়া
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত