Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
  • ||

একান্ত সাক্ষাৎকারে ক্লোজআপ তারকা মোল্লা বাবু

'ফেরারী' ছাড়া আমি নীড়হারা পাখির মতো: মোল্লা বাবু

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৫
হাসনাত কাদীর
প্রিন্ট icon
ক্লোজআপ তারকা মোল্লা বাবু। ছবি- মোহাম্মদ সাকিউম।

যিনি মনে করেন জীবন হচ্ছে সুরে সুরে প্রহরগুলো উদযাপন, তিনি তরুণ প্রজন্মের প্রিয়কন্ঠ ক্লোজআপ তারকা মোল্লা বাবু। ২০১২ সালের ক্লোজআপ ওয়ানে তিনি ছিলেন সেরা ছয়ে। ছিলেন ভিন্নধর্মী মিউজিক কম্পিটিশন 'নেসক্যাফে গেট সেট রক'-এর 'টপ ফোরটিন'র একজন। গানপাগল মোল্লা বাবুর 'ব্যান্ড ফেরারী'র জন্মদিন ছিলো ১৪ই ফেব্রুয়ারি। ব্যান্ড লিডার কাজী মোর্শেদ রানা, ভোকাল মোল্লা বাবু, লিড গিটারিস্ট মাসুদ ও মিথুন, বেইজ গিটারিস্ট মিলন, কীবোর্ডিস্ট সুজন ও ড্রামার মিজানকে নিয়ে গড়ে ওঠা 'ফেরারী' নিছক একটি গানের দল নয়, বলা ভালো গান-পরিবার। 'ফেরারী'র জন্মদিন উপলক্ষ্যে ভালোবাসা দিবসে পূর্বপশ্চিমবিডি.নিউজ কথা বলেছে মোল্লা বাবুর সঙ্গে। সাক্ষাৎকার গ্রহণ করেছেন হাসনাত কাদীর

পূর্বপশ্চিম: 'ব্যান্ড ফেরারী'র জন্মদিনে শুভেচ্ছা। ফেরারীর কততম জন্মদিন আজ?

বাবু: ধন্যবাদ। ব্যান্ড ফেরারীর এটা ১৮তম জন্মদিন।

পূর্বপশ্চিম: ফেরারীর শুরুর গল্পটা কেমন ছিল?

বাবু: আমি তখন লোকাল কন্সার্ট করে বেড়াই। আমাদের একটা ব্যান্ড ছিলো। সেটা ভেঙ্গে যাচ্ছে। আমি তখন দলছুট, ফেরারী। এমন সময় আরেক ফেরারী গানের পাখি রানা ভাইকে পেলাম। তো, আমরা এক হলাম। আঠারো বছর আগের এক ভালোবাসা দিবসে রানা ভাই, আমি আর মাসুদ মিলে আমাদের ব্যান্ডের নাম দিলাম 'ফেরারী'। ১৪ই ফেব্রুয়ারি 'ফেরারী'র প্রথম শো হলো যশোর অপদা গ্যারেজের সামনে। সেই শো ভীষণ জমে গেলো। ফেরারীকে আপন করে নিলো শ্রোতারা। ফেরারীও আপন করে নিলো শ্রোতাদের।

পূর্বপশ্চিম: ফেরারীর এখনকার খবর জানতে চাই।

বাবু: মাঝে নানা কারণে আমাদের ব্যান্ডের একটা বিরতি গেছে। কিন্তু আনন্দের খবর হচ্ছে, শীঘ্রই আবার ফেরারীর ঘর-সংসার শুরুর পথে। আমরা এখন ঘর গোছানোর কাজে ব্যস্ত আছি। শীঘ্রই দর্শকদের জন্য ফেরারী স্টেজে উঠবে বলে আশা করছি।

পূর্বপশ্চিম: ব্যান্ড নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কী?

বাবু: 'ফেরারী' শ্রোতাদের জন্য এবার বিচিত্র স্বাদের গান করতে চায়। আমরা চাই নতুন নতুন গানে আর সুরে আমাদের ব্যান্ড আবার শ্রোতাদের ভালোবাসায় সিক্ত হোক। এছাড়া আমাদের জনপ্রিয় গান 'অচেনা শহর' এবং 'লোকালয়' নিয়ে ভিন্নভাবে কাজের পরিকল্পনা চলছে।

পূর্বপশ্চিম: একজন মোল্লা বাবুর ক্যারিয়ারে ব্যান্ড ফেরারীর ভূমিকা কী?

বাবু: ব্যান্ড ফেরারী এক দলছুট বাবুকে সে সময় ঘর দিয়েছিলো। 'ফেরারী' আর আমাকে তাই আলাদা করে ভাবা যায় না। ফেরারী ছাড়া আমি আসলে নীড়হারা পাখির মতোই। যেখানেই থাকি, যেভাবেই থাকি দিন শেষে তাই 'ফেরারী'ই আমার ফেরার জায়গা।

পূর্বপশ্চিম: আপনার এখনকার ব্যস্ততা কী নিয়ে?

বাবু: আমি যেভাবে জীবনকে দেখি তাতে 'ব্যস্ততা' বলে কিছু নেই। আমার কাছে জীবন হচ্ছে সুরে সুরে প্রহরগুলো উদযাপন করা। গানের সাথে এতদিন যেমন জীবনকে উদযাপন করেছি, এখনও তা-ই করে চলেছি। দেশে-বিদেশে শো করছি স্টেজে, টেলিভিশনে। মেতে আছি, সন্ধান করছি নতুন নতুন সুরের।

পূর্বপশ্চিম: অনেক সময় দিলেন। ব্যান্ড ফেরারীর জন্মদিনে ফেরারী-পরিবার এবং আপনাকে সুরেলা শুভেচ্ছা। পথচলা ছন্দমধুর থাকুক।

বাবু: আপনাকে এবং পূর্বপশ্চিমকেও ফেরারীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

পিবিডি/ হাসনাত

মোল্লা বাবু,ফেরারী,ব্যান্ড,ক্লোজআপ তারকা,সাক্ষাৎকার,সাক্ষাতকার,হাসনাত কাদীর,গান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত