• রোববার, ২৬ মার্চ ২০২৩, ১২ চৈত্র ১৪২৯
  • ||

এবার দিনাজপুরের ‘ইয়াসমিন’ হচ্ছেন মিম

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৮
বিনোদন ডেস্ক

আবারো সত্য ঘটনা অবলম্বনে পর্দায় আসছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় তারকা বিদ্যা সিনহা মিম। বরগুনার ‘মিন্নি’র পর এবার তিনি দিনাজপুরের ‘ইয়াসমিন’ হয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন। নতুন এই সিনেমার নাম ‘আমি ইয়াসমিন বলছি’। পরিচালনা করছেন সুমন ধর।

সম্প্রতি ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন নায়িকা।

সিনেমার প্লট ২৮ বছর আগের। ১৯৯৫ সালের ২৪ আগস্ট দিনাজপুরে কিশোরী ইয়াসমিনকে ধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত ছিলেন কয়েকজন পুলিশ সদস্য। তাদের বিরুদ্ধে আন্দোলন করেন দিনাজপুরের বিক্ষুব্ধ জনতার। তাদের ওপর নির্বিচারে গুলি চালায় পুলিশ, এতে নিহত হন সাতজন। এরপর থেকেই দিনাজপুরে পালিত হয়ে আসছে ‘ইয়াসমিন হত্যা দিবস’। সারা দেশে ২৪ আগস্ট পালিত হয় ‘নারী নির্যাতন প্রতিরোধ দিবস’।

বিদ্যা সিনহা মিম বলেন, এখন প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছি। কাজ হাতে নিতে চিন্তা-ভাবনা করছি। কয়েকমাস ধরেই সিনেমাটি নিয়ে কথা হচ্ছিল। পাণ্ডুলিপি পড়ে আমি আবেগ ধরে রাখতে পারিনি। ঘটনাটি হৃদয়স্পর্শী। সে জন্যই যুক্ত হলাম।

জানা গেছে, আগামী এপ্রিলে সিনেমাটি শুরু হতে পারে। গল্পের প্রয়োজনে এর অর্ধেক শুটিং হবে দিনাজপুরে। বাকি অর্ধেক ঢাকায়।

পরিচালক সুমন জানান, ইয়াসমিনের পরিবারের কাছ থেকে এ ব্যাপারে অনুমতি পেতে দুই বছর লেগেছে। সিনেমায় ইয়াসমিনকে দেখা গেলে মানুষ তাকে মনে করবে। এ বিষয়গুলো নিয়ে আলোচনার পর ইয়াসমিনের মা অনুমতি দেন। পরে চিত্রনাট্যের কাজ শুরু হয়।

পরাণের পাশাপাশি দামাল সিনেমায়ও দুর্দান্ত অভিনয় করেছেন মিম। এখন তিনি আছেন পশ্চিমবঙ্গের পুরুলিয়ায়। কাজ করছেন টলিউড মহাতারকা জিতের সঙ্গে ‘মানুষ’ নামে একটি সিনেমায়। এর পরিচালক সঞ্জয় সমদ্দার।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তারকা,বিদ্যা সিনহা মিম,দিনাজপুর,ইয়াসমিন,নায়িকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close