• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||

১২ ঘণ্টা ধরে ইডির জিজ্ঞাসাবাদে বিজয় দেবেরাকোন্ডা

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০২২, ১৩:৪৯
বিনোদন ডেস্ক

‘লাইগার’ সিনেমা নিয়ে ভারতে যেন বিতর্ক থামছেই না। এবার এ সিনেমার কারণে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দপ্তরে ১২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এর নায়ক বিজয় দেবেরাকোন্ডাকে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার সূত্রে জানা গেছে, গতকাল বুধবার এ জন্য হাজিরা দিয়েছেন বিজয়। সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিজয়ের দাবি, খ্যাতি বাড়লে এসবও জীবনের অংশ হয়ে যায়।

চলতি বছর আগস্ট মাসে মুক্তি পেয়েছিল ‘লাইগার’। এ সিনেমা দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন দক্ষিণী তারকা বিজয়। এদিকে অনন্যা পান্ডে ও বিজয় অভিনীত এ সিনেমা প্রশংসা তো পায়ইনি, উল্টে কয়েক মাসের মধ্যে আইনি সমস্যায় পড়ে।

সূত্রের খবর, ছবি বানাতে ১০০ কোটি টাকা খরচ হয়েছিল। সেই টাকা বৈধ নয় বলেই অভিযোগ ওঠে। তখন টাকার উৎস খতিয়ে দেখতে নির্মাতাদের থেকে শুরু করে নায়ক—একে একে সবাইকে তলব করেছিল ইডি।

এদিকে জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন বিজয়। তিনি বলেন, ‘জনপ্রিয়তা পাওয়ার সঙ্গে সঙ্গে সমস্যাও আসবে জীবনে; পার্শ্বপ্রতিক্রিয়ার মতো। এটাও অভিজ্ঞতা। আমায় যখন ডাকা হয়েছে, এসে দায়িত্ব পালন করলাম। উত্তর দিয়েছি যা জিজ্ঞাসা করা হয়েছে। আমাকে আর ডাকবে না।’

গত ১৭ নভেম্বর ‘লাইগার’-এর প্রযোজক চার্মে কউরকেও তলব হয়েছিল। বিদেশি লেনদেন ব্যবস্থাপক আইন (ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট) ভঙ্গ করার অভিযোগে ‘লাইগার’ এখনো সমস্যায়। বৈদেশিক মুদ্রায় এ ছবি বানানো হয়েছে বলে সন্দেহ তদন্তকারীদের।

ইডি,বিজয় দেবেরাকোন্ডা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close