• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

হ্যারি পটার সিনেমার অভিনেতার মৃত্যু

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২২, ১৩:১০
বিনোদন ডেস্ক

হ্যারি পটার সিনেমায় হ্যাগ্রিড চরিত্রে অভিনয় করা অভিনেতা রবি কোল্ট্রান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। স্কটল্যান্ডের ফলকির্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

অভিনেতার এজেন্ট বেলিন্ডা রাইট গণমাধ্যমকে জানান, স্কটল্যান্ডের ফলকির্কের এক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি তার বোন অ্যানি রে, তার সন্তান স্পেন্সার এবং অ্যালিস এবং তাদের মা রোনা জেমেলকে রেখে গেছেন।

তার মৃত্যুতে টুইট করে দুঃখ প্রকাশ করেছেন স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জন। তিনি কলট্রেনের মৃত্যুকে ‌‘খুবই দুঃখজনক খবর’ বলে বর্ণনা করেছেন।

নিকোলা স্টার্জন বলেন, একজন অভিনেতা হিসেবে তার পরিসীমা এবং গভীরতা ছিল। স্বতঃস্ফূর্ত কমেডি থেকে শুরু করে কাঠখোট্টা নাটকে তার অসাধারণ পদচারণ ছিল।

নাটকে তার অভিনয়ের জন্য ২০০৬ সালের নববর্ষের সম্মানীদের তালিকায় কোলট্রেনকে ওবিই করা হয়েছিল এবং ২০১১ সালে চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য তাকে বাফটা স্কটল্যান্ড পুরস্কারে ভূষিত করা হয়।

বিখ্যাত এই অভিনেতার কর্মজীবন শুরু হয়েছিল ১৯৭৯ সালের টিভি সিরিজ প্লে ফর টুডের মাধ্যমে। এছাড়াও বিবিসি টিভি কমেডি সিরিজ এ কিক আপ দ্য এইটিজ এ অভিনয় করেও বেওশ খ্যাতি পেয়েছিলেন এ অভিনেতা।

হ্যারি পটার হলো কে. রাউলিং রচিত সাত খণ্ডের কাল্পনিক উপন্যাসের একটি সিরিজ। এই সিরিজের উপন্যাসগুলোর মূল বিষয় জাদুকরদের দুনিয়া নিয়ে এবং এর কাহিনী আবর্তিত হয়েছে হ্যারি পটার নামে এক কিশোর জাদুকরকে ঘিরে, যে তার দুই প্রিয় বন্ধু রন উইজলি ও হারমায়নি গ্রেঞ্জারকে সাথে নিয়ে নানা অ্যাডভেঞ্চারে অংশ নেয়।

হ্যারি পটার সিরিজের মোট উপন্যাস ৭টি। ১৯৯৭ থেকে ২০০৭ সাল—এ দশ বছরের মধ্যে প্রকাশিত হয় এসব উপন্যাস। প্রতিটি কিস্তিতে বলা হয়েছে হ্যারির জাদুর স্কুলের একেকটি বছরের কথা। ১৯৯১ সালের গ্রীষ্মে যখন হ্যারি পটারের বয়স মাত্র বছর দশেক, তখনই হগওয়ার্টের জাদুর স্কুল থেকে ডাক পায় সে। আর তা থেকেই উপন্যাসের শুরু।

হ্যারি পটার,অভিনেতা,মৃত্যু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close