• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

৩০ প্রেক্ষাগৃহে আদর-মাহির ‘যাও পাখি বলো তারে’

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২২, ১৫:২২
নিজস্ব প্রতিবেদক

দীর্ঘদিন পর নতুন করে চলচ্চিত্রে সুবাতাস বইতে শুরু করেছে। মাঝে করোনার কারণে অনেক দিন ঘরমুখী থাকায় দর্শকদের প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার পুরনো অভ্যাসে ছেদ পড়েছিল। এমন অবস্থায় অনেক চড়াই-উতরাই পেরিয়ে ঢাকাই চলচ্চিত্র আবারও চেনা ছন্দে ফিরছে। এরই মধ্যে বেশ কয়েকটি সিনেমা দর্শক গ্রহণ করেছে।

তারই ধারাবাহিকতায় আগামী ৭ অক্টোবর দেশজুড়ে ৩০ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে চিত্রনায়ক আদর আজাদ, চিত্রনায়িকা মাহিয়া মাহি ও শিপন মিত্র অভিনীত সিনেমা ‘যাও পাখি বলো তারে’। ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমাটি নির্মাণ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

মুক্তি সামনে রেখে সিনেমাটির টিম প্রচারণায় বেশ সরব। তারই অংশ হিসেবে মঙ্গলবার (৪ অক্টোবর) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় রাজধানীর একটি তারকা হোটেলে। এ সময় সিনেমাটির শিল্পী-কলাকুশলী ও চলচ্চিত্রের গুণীজনরা উপস্থিত ছিলেন।

সিনেমাটির গান ও ট্রেলার পছন্দ করে লন্ডন থেকে দেখতে দেশে এসেছেন আলোচিত দবিরুল ইসলাম চৌধুরী। করোনা মহামারির সময় লন্ডনের বাসকারী বাংলাদেশি দবির চাচাকে নিয়ে বিশ্ব মিডিয়ায় তোলপাড় হয়েছিল।

শতবর্ষী মানুষটি লকডাউনের সময় হেঁটে হেঁটে বাংলাদেশসহ বিভিন্ন দেশের অসহায় মানুষদের সহায়তার জন্য তহবিল সংগ্রহ করেছিলেন। সে বিখ্যাত মানুষটির বাড়ি সিলেটে। তিনি এবার দেশে এসেছেন একটি বিশেষ উদ্দেশ্যে। সেটি হলো আদর-মাহির ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটি প্রেক্ষাগৃহে বসে উপভোগ করার জন্য।

দবির চাচা জানান, ‘যাও পাখি বলো তারে’ সিনেমাটির গান ও ট্রেলার তার ছেলে তাকে দেখিয়েছে। দেখে তার অনেক ভালো লেগেছে। তাই দেশের মাটির গন্ধ আছে এমন সিনেমা তিনি প্রেক্ষাগৃহে বসে দেখতে চান। তিনি উপস্থিত সবাইকে ‘ধন্যবাদ’ জানিয়ে সিনেমাটি প্রেক্ষাগৃহে এসে দেখার আমন্ত্রণ জানান।

নিটোল প্রেমের গল্পের এই সিনেমায় মজনু চরিত্রে অভিনয় করেছেন আদর আজাদ। তিনি বলেন, যখন আমি এই সিনেমা নিয়ে চিন্তা করি তখনই আমার মজনুর কথা মনে পড়ে। এই সিনেমাটা নিয়ে আমি অনেক বেশি ইমোশনাল। আপনারা সকলে প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি উপভোগ করবেন।

লাভলী চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি। তিনি বলেন, এ সিনেমাতে অনেকগুলো সুন্দর সংলাপ আছে। যেগুলো আপনাদের মনে দাগ কাটবে। আমার বিশ্বাস এটি আরেকটি পোড়ামন হবে।

পরিচালক মানিক বলেন, এ সিনেমাটি একটি বিশুদ্ধ প্রেমের সিনেমা। অন্যরকম বন্ধুত্ব ও ভালোবাসার গল্প দেখবেন দর্শক। একজন দর্শকও যদি সিনেমাটি দেখে তাহলে তাদের মন ছুঁয়ে যাবে।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

জাহিদ হাসান অভির দি অভি কথাচিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা।

গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

যাও পাখি বলো তারে’,প্রেক্ষাগৃহ,আদর-মাহির
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close