• সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯
  • ||

এক ভিডিওতে আয় ৮ কোটি টাকা!

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৫
বিনোদন ডেস্ক

হালের জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটকে সবচেয়ে বেশি অনুসারী তাঁর। কোনো কথা বলেন না, কেবল মুখভঙ্গির মাধ্যমে কোটি কোটি মানুষের মন জয় করে নিয়েছেন এই কনটেন্ট ক্রিয়েটর। টিকটক ব্যবহারকারীরা যাকে এক নামে চেনে, তিনি খাবি লেম।

২২ বছর বয়সী কৃষ্ণাঙ্গ যুবক খাবির আসল নাম খাবানে লেম। জন্ম আফ্রিকার দেশ সেনেগালে। বর্তমানে তিনি পরিবারের সঙ্গে ইতালিতে বাস করছেন। করোনা মহামারির শুরুর দিকে টিকটকে অ্যাকাউন্ট খোলেন।

এরই মধ্যে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন খাবি। টিকটকে তাঁর অনুসারীর সংখ্যা ১৪ কোটি ৯৫ লাখ। চলতি বছরের জুন মাসেই সর্বোচ্চ অনুসারী নিয়ে শীর্ষ টিকটকারের খেতাব পেয়েছেন।

জনপ্রিয় এই টিকটকার প্রতি ভিডিওতে কত আয় করেন, তা শুনলে চোখ কপালে উঠবে যে কারো। মানি কন্ট্রোলের প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি একটি ভিডিওতেই তিনি আয় করেছেন বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ কোটি টাকা।

এক সাক্ষাৎকারে খাবি লেম জানিয়েছেন, তাঁর বেশির ভাগ আয় আসে অনলাইন কনটেন্ট আকারে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে চুক্তির মাধ্যমে। যেকোনো ব্র্যান্ডের জন্য টিকটকে একটি ভিডিও ক্লিপ পোস্ট করার মাধ্যমে গড়ে ৪ লাখ ডলার আয় করেন তিনি। সম্প্রতি একটি টিকটক ভিডিওর জন্য খাবি লেম আয় করেছেন সাড়ে ৭ লাখ ডলার, অর্থাৎ বর্তমান বিনিময় হার অনুযায়ী প্রায় ৮ কোটি টাকা।

২০২০ সালে করোনা মহামারির শুরুর দিকে স্রেফ শখের বশে টিকটকে যোগ দেন খাবি লেম। খুব অল্প সময়ের মধ্যেই টিকটকে লাখ লাখ অনুসারী তৈরি হয় তাঁর এবং দুই বছরের মধ্যে শীর্ষ টিকটকার হিসেবে পরিচিতি পান তিনি।

খাবি ইংরেজি জানেন না। সম্প্রতি এই টিকটকার ইংরেজি ভাষা শেখার চেষ্টা করছেন। বাড়িতে শিক্ষক রেখে ইংরেজি চর্চা তো করছেনই, পাশাপাশি আমেরিকান কার্টুন, সিনেমাও দেখছেন প্রতিদিন। খাবি লেমের ইচ্ছা অভিনেতা হওয়ার।

সামাজিক যোগাযোগ মাধ্যম,তথ্যপ্রযুক্তি,টিকটক,ভিডিও
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close