• বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
  • ||

ভারতে বক্স অফিস কাঁপাচ্ছে ‘কার্তিকিয়া টু’

প্রকাশ:  ১৯ আগস্ট ২০২২, ২০:৩৩
বিনোদন ডেস্ক

ভারতে এখন উৎসবের মৌসুম। আর সেই সুযোগেই সম্প্রতি মুক্তি পায় বহুল আলোচিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’ ও ‘রক্ষা বন্ধন’। নানা বিতর্কে দুই সিনেমাই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে, বাতিল হয় একের পর এক শো। আমির-অক্ষয়ের মতো তারকারা যখন ব্যর্থ, তখন বাজিমাত করে যাচ্ছে একটি তেলেগু সিনেমা। এমনকি সিনেমাটির জন্য রীতিমত লড়াইয়ে নেমেছে ওটিটি প্ল্যাটফর্ম ও হল মালিকরা।

সম্পর্কিত খবর

    গত ১৩ আগস্ট মুক্তি পায় তেলেগু অ্যাডভেঞ্চার থ্রিলার ‘কার্তিকিয়া টু’। মাত্র ১৫ কোটি রুপি বাজেটের সিনেমাটিতে সে অর্থে নেই বড় কোনো তারকা। প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন নিখিল সিদ্ধার্থ ও অনুপমা প্রেমামেশ্বরন। ভারতজুড়ে ব্যাপকভাবে পরিচিত তারকা বলতে আছেন শুধু অনুপম খের।

    তেলেগু ছাড়াও সিনেমাটির হিন্দি সংস্করণও মুক্তি পায়। কিন্তু মুক্তির পরপরই ঝড় তোলেনি সিনেমাটি; তবে প্রতিদিনই একটু একটু করে আয় বেড়েছে। প্রথম দিন মাত্র সাত লাখ রুপি দিয়ে শুরু করা সিনেমাটি এখন প্রতিদিন গড়ে আড়াই কোটি রুপি আয় করছে। সব মিলিয়ে প্রথম পাঁচ দিনে হিন্দি ও তেলেগু সংস্করণ মিলিয়ে ‘কার্তিকিয়া টু’ আয় করেছে ২৫ কোটি ৭০ লাখ রুপি।

    সিনেমাটির হল ডিস্ট্রিবিউটর বিজয় বাবু বলেন, আমি খুবই খুশি যে সিনেমা হলের মন্দা অবশেষে কেটেছে। এ মৌসুমেও যখন বাধ্য হয়ে একের পর শো নামিয়ে দিতে হয়েছে তখন বেশ চিন্তায় পড়ে গিয়েছিলাম। দর্শক আবারও কার্তিকিয়া’র কারণে হলে ফিরছে, এটা নিঃসন্দেহে ভালো অনুভূতি।

    মাত্র ৩০০ হল দিয়ে যাত্রা শুরু করা সিনেমাটি এখন চলছে ১ হাজারের বেশি প্রেক্ষাগৃহে। ১৯ আগস্ট মুক্তি পাবে অনুরাগ কশ্যপ পরিচালিত, তাপসী পান্নু অভিনীত সিনেমা ‘দোবারা’। তবে অনেক হলমালিকই এখন ‘দোবার’র বদলে ‘কার্তিকিয়া টু’ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন। সেটা হলেও হল সংখ্যা যেমন বাড়বে, তেমনি ৫০ কোটি আয়ের মাইলফলক স্পর্শ করতেও সময় লাগবে না ‘কার্তিকিয়া টু’র।

    কিন্তু এমন কী আছে সিনেমাটিতে, যার জন্য দর্শকেরা হলে ছুটছেন? সমালোচকরা বলছেন, টান টান উত্তেজনার অ্যাডভেঞ্চার থ্রিলারটিতে সাধারণ দর্শকের বিনোদনের সব রসদই মজুত আছে। সিনেমাটিতে দারুণভাবে ভারতীয় সংস্কৃতি তুলে ধরা হয়েছে, ভিজ্যুয়ালও দুর্দান্ত। আরেকটি ব্যাপারও দর্শক পছন্দ করেছেন, তা হলো কৃষ্ণের অনেক অজানা দিক উঠে এসেছে এ সিনেমায়।

    চান্দু মোনদেতি পরিচালিত সিনেমাটি মূলত ২০১৪ সালের ‘কার্তিকিয়া’র সিকুয়েল। দ্বিতীয়টির মতো প্রথমটিও দর্শকনন্দিত হয়েছিল। আলোচিত সিনেমাটির ওটিটি স্বত্ব পেতে স্বভাবতই যুদ্ধ লাগার মতো অবস্থা হয়েছিল। শেষ পর্যন্ত স্বত্ব বাগিয়েছে জি–ফাইভ। প্রেক্ষাগৃহে মুক্তির ছয় সপ্তাহ পর থেকে ওটিটিতে দেখা যাবে ‘কার্তিকিয়া টু’।

    পূর্বপশ্চিমবিডি/এআই

    কার্তিকিয়া টু
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close