• শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

জাতীয় শোক দিবসে টিভি আয়োজন

প্রকাশ:  ১৫ আগস্ট ২০২২, ১১:৪৭
ডেস্ক রিপোর্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর-৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে টিভি চ্যানেলগুলো বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। আছে নাটক, ডকুড্রামা, সঙ্গীতানুষ্ঠান, কবিতা পাঠের আসর, প্রামাণ্য অনুষ্ঠান, আলোচনা সভা, আলেখ্যানুষ্ঠান ও শিশুতোষ অয়োজন।

হাসিনা: এ ডটার’স টেল

দীপ্ত টিভিতে সকাল ৯টায় প্রচার হবে ডকুড্রামা হাসিনা: এ ডটার’স টেল। প্রামাণ্যচিত্রটিতে উঠে এসেছে বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে তার সম্পর্ক, তার সংস্পর্শে বেড়ে ওঠা, বাবার রাজনৈতিক আদর্শের প্রতি তার অবিচল আস্থা ও বিশ্বাসের বিষয়টি। এটি পরিচালনা করেছেন পিপলু খান।

‘তুমি বাংলার ধ্রুবতারা’

বাংলাদেশ টেরলিভিশনে দুপুর ১২টা ১৫ মিনিটে প্রচার হবে শিশুতোষ অনুষ্ঠান ‘তুমি বাংলার ধ্রুবতারা’। গান, কবিতা, পুঁথিপাঠে সাজানো এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে ৬৪ জেলার শিশু-কিশোররা।

‘গেরিলা’

চ্যনেল আইতে দুপুর ২টা ৪০মিনিটে প্রচার হবে ইমপ্রেস টেলিফিল্মেও ছবি ‘গেরিলা’। জয়া আহসান অভিনীত এ ছবিটি পরিচালনা করেছেন নাসির উদ্দিন ইউসুফ।

‘শ্রাবণ মন’

বিটিভিতে রাত ৯টায় প্রচার হবে বিশেষ নাটক ‘শ্রাবণ মন’। লিটু সাখাওয়াতের রচনা এবং মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শংকর সাওজাল, ডলি জহুর, শাহেদ শরীফ খান, মিলি মুন্সি, নাফিরা, রওনক বিশাখা শ্যামলী, কামরুজ্জামান সবুজ ও নীতিকা।

‘বঙ্গবন্ধুঃ ব্যক্তি ও ব্যক্তিত্ব’

মাছরাঙা টিভিতে রাত ৯ টায় প্রচার হবে বিশেষ তথ্যচিত্র ‘বঙ্গবন্ধু: ব্যক্তি ও ব্যক্তিত্ব’। অনুষ্ঠানটি গ্রন্থনা ও উপস্থাপনা করেছেন রাশেদ আহমেদ।

‘প্রতিরোধযুদ্ধে দুইবীর’

চ্যানেল আইতে রাত ৭:৫০ মিনিটে প্রচার হবে সহিদ রাহমানের গল্প ‘মহামানবের দেশে’ অবলম্বনে নির্মিত বিশেষ নাটক ‘প্রতিরোধযুদ্ধে দুইবীর’। নাট্যরূপ : পান্থ শাহরিয়ার এবং নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ।

‘বজ্রকণ্ঠে বঙ্গবন্ধু’

বাংলাভিশনে বিকেল ৫টা ২০মিনিটে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘বজ্রকণ্ঠে বঙ্গবন্ধু’। এতে উপস্থিত থাকবেন কৃষি মন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক এবং কণ্ঠশিল্পী দেবলীনা সুর। অনুষ্ঠানে আলোচকদের আলোচনায় উঠে এসেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবনের গল্প। এবং ১৫ আগস্টের সকল শহীদের স্মরণ ও তাঁদের সম্পর্কে আলোচনা করা হয়েছে। বঙ্গবন্ধুকে নিবেদিত গান গেয়েছেন কণ্ঠশিল্পী দেবলীনা সুর।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায়, একুশে পদকপ্রাপ্ত সংস্কৃতিকর্মী, আবৃত্তিশিল্পী।

পূর্বপশ্চিমবিডি/এআই

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,৪৭ তম শাহাদাত বার্ষিকী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Latest news
close