• বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
  • ||

দর্শককে ‘ছাগল’ বলে বিতর্কিত নচিকেতা

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২২, ১৫:২৭
বিনোদন ডেস্ক

‘বাংলা গানে কী অসুবিধা তোমার? বাংলার মাটিতে বসে হিন্দি? লজ্জা করে না তোমার? ছাগল! এই কথাটা বিহারে গিয়ে বলতে পারবে— বাংলা শুনব? হাড় ভেঙে দেবে। এই হলো বাঙালি, বুদ্ধি নেই রে, বলদ!’— মঞ্চে দাঁড়িয়ে কথাগুলো বলেন জীবনমুখী গানের শিল্পী নচিকেতা চক্রবর্তী।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েপড়া একটি ভিডিওতে এভাবে কথা বলতে দেখা যায় নচিকেতাকে। কনসার্টের মঞ্চে দাঁড়িয়ে এমন আচরণ কেন করলেন বরেণ্য এই শিল্পী? ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, একটি কনসার্টে পারফর্ম করতে গিয়েছিলেন নচিকেতা। সেখানে এক শ্রোতা হিন্দি গানের অনুরোধ করেন। আর তাতেই চটে যান এই গায়ক। রেগে গিয়ে প্রশ্ন কর্তাকে পাল্টা আক্রমণ করেন নচিকেতা চক্রবর্তী। এমনকী অনুরোধকারীকে গালি দিতেও ছাড়েন না তিনি।

নচিকেতার এ ভিডিও নিয়ে অন্তর্জালে জোর চর্চা চলছে। অনেকে নচিকেতাকে সমর্থন জানিয়ে মন্তব্য করছেন; আবার অনেকে নচিকেতাকে নিন্দা জানাচ্ছেন। অরুণ বিশ্বাস নামে একজন লিখেন, ‘এটা একজন শিল্পীর কথা হতে পারে না। সে বাঙালি বলে শুধু বাংলা গানই গাইবেন, এটা আবার কেমন কথা হলো! নানা ধরনের গান গাইতে দক্ষতা লাগে। উনি পারেন না এটা ওনার ব্যর্থতা। ওনার এমন আচরণ সমর্থন যোগ্য নয়। তীব্র ধিক্কার জানাই।’

গীতা ঘোষ লিখেছেন, ‘নচিকেতা হতাশায় ভুগছেন। তাই সুযোগ পেলেই ঝাল মেটান।’ কটাক্ষ করে স্বাতী বসু লিখেন, ‘গানের কোনো সীমানা হয় না। এই শিল্পী নিজে হয়তো খুব চাইতেন যে, অন্তত একটা হিন্দি গান গাইবেন জীবনে, না পেয়ে আঙুর ফল টক।’ হতাশা ব্যক্ত করে রমেশ নামে একজন লিখেন, ‘আমার প্রিয় শিল্পীর মুখ থেকে এই কথা শুনে খুবই আশ্চর্য হলাম। এজন্য উনার গণ্ডি এই বাংলাতেই সীমাবদ্ধ।’ এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে নেটদুনিয়ায়।

পূর্বপশ্চিম/ম

নচিকেতা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close