• রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯
  • ||

সেন্সরে আটকে গেল ‘পদ্মা সেতু’

প্রকাশ:  ২৮ জুলাই ২০২২, ১৯:৪৯
বিনোদন ডেস্ক

স্বপ্নের পদ্মা সেতু দেশের মানুষের অহংকারের নিদর্শন, মর্যাদার প্রতীক। এমন চিন্তাধারা থেকে নির্মিত হয়েছে ‘পদ্মা সেতু’ নামে একটি সিনেমা।

সিনেমাটি প্রযোজনা করেছেন বড়ুয়া মনোজিত ধীমন ও পরিচালনা করেছেন আলী আজাদ। ছবিটির চিত্রায়ণ শেষে সেন্সরে জমা দেন সিনেমাটির নির্মাতা।

তবে ভুলভাবে উপস্থাপন ও অপ্রাসঙ্গিক দৃশ্যধারণের কারণে সেন্সরে আটকে দেওয়া হয় সিনেমাটি।

ছবিটি দেখার পর সেন্সর বোর্ডের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

সম্প্রতি বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখেন। সেখানে উপস্থিত ছিলেন তথ্য সচিব ও সেন্সর বোর্ডের চেয়ারম্যান মো. মকবুল হোসেনসহ বোর্ডের অন্যান্য সদস্যরা।

সেন্সর বোর্ডের সদস্য চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, ‘সিনেমাটিতে পদ্মা সেতুকে অপমান করা হয়েছে। ছবিটির দৃশ্যধারণের সময় পরিচালক যা ইচ্ছে তাই করেছেন। এছাড়াও এ ধরনের রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার ক্ষেত্রে অনেক ভুল তথ্য দেয়া হয়েছে। তাই আমরা সিনেমাটিকে সেন্সর না দিতে সম্মত হয়েছি।’

তবে সিনেমাটির পরিচালকের দাবি, ‘ভুল তথ্য উপস্থাপনের বিষয়টি সঠিক নয়। আমরা কোনো ধরনের ভুল তথ্য সিনেমায় নিয়ে আসিনি। সিনেমায় যা কিছু দেখানো হয়েছে তা দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমের সংবাদ থেকেই তথ্য নিয়ে সিনেমাটি নির্মাণ করেছি।’

‘পদ্মা সেতু’ সিনেমার পুরো শুটিং হয়েছে পদ্মা সেতু এলাকায়। এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাঞ্জু জন ও অলিভিয়া মাইশা। এতে আরো অভিনয় করেছেন আনোয়ার সিরাজী, শান্তা পাল, রায়হান মুজিব প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এআই

পদ্মা সেতু,সিনেমা,সেন্সর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close