• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
  • ||

চরকিতে মুক্তি পাচ্ছে ‘সাহস’

প্রকাশ:  ১৫ জুন ২০২২, ১৫:৫৬ | আপডেট : ১৫ জুন ২০২২, ১৬:০৪
বিনোদন ডেস্ক

আচমকা ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় নীলা-রায়হানের সম্পর্ক। ঘুরে যায় জীবনের কম্পাস। তবুও দমে না তারা। বুকে সাহস নিয়ে ঘুরে দাঁড়ায়, লড়াই করে প্রাণপণ। এমনি একটা গল্প নিয়ে সাজ্জাদ খান নির্মাণ করেছেন চরকি এক্সক্লুসিভ সিনেমা ‘সাহস’।

বৃহস্পতিবার (১৬ জুন) রাত ৮টায় বাগেরহাটের আঞ্চলিক ভাষায় লোকালভাবে নির্মিত সিনেমাটা মুক্তি পেতে যাচ্ছে চরকিতে।

সিনেমায় রায়হান চরিত্রে অভিনয় করা মোস্তাফিজ নুর ইমরান বলেন, বাগেরহাট আমার নিজের শহর। অভিনেতা হিসেবে যদি বলি, এই শহরের হেঁটে-চলে অভিনয় করাটা আমার জন্য খুব উপভোগ্য ছিল। বাগেরহাটের মানুষ কখনও শুটিং দেখেনি, তার ওপর আবার সিনেমা। গোটা শহরের মানুষ শুটিং দেখে খুব মজা পেয়েছে। আমার পরিবার, বন্ধু-বান্ধব, বাগেরহাটের রেপাটরি থিয়েটারের অনেক সহযোগিতায় কাজটা করার সাহস পেয়েছি। সেই সঙ্গে সিনেমার পরিচালক, সহঅভিনেত্রীরা ছিলেন দুর্দান্ত।

প্রধান নারী চরিত্রে অভিনয় করা নাজিয়া হক অর্ষা বলেন, এরকম গল্পের সঙ্গে কাজ করতে পারলে আমার বরাবরই ভালো লাগে। কারণ সমসাময়িক যে ধরনের গল্প হয় তা থেকে আলাদা। একটা লোকাল অঞ্চলের চিন্তা-চেতনা, সংস্কৃতির সঙ্গে মিল রেখে একটা সিনেমা খুব রেয়ারলি হয়। তো দেখা যাচ্ছে যে, এরকম একটা কাজের সঙ্গে থাকতে পেরে নিজে সৌভাগ্যবানই মনে হচ্ছে।

নির্মাতা সাজ্জাদ খান বলেন, একদিন রাতে ইমরানের সাথে ফোনে কথা বলতে বলতে পরিকল্পনা হয় সিনেমা বানাবো। তারপরই তো সাহস নিয়ে সাহস বানিয়ে ফেললাম। প্রথম থেকেই ইচ্ছা ছিল মফস্বলের গল্প দেখানোর। তারপর তো ধীরে ধীরে টিম গঠন হলো। সিনেমাটা বানানো হলো। এখন দর্শকের দেখার পালা। সাহস মূলত একটা টিমের সিনেমা।

‘সাহস’ সিনেমায় অভিনয় করেছেন একঝাঁক নতুন অভিনেতা। যাদের বেশিরভাগই বাগেরহাটের স্থানীয়। খালিদ মাহবুব তূর্য, শাফিন সানি, রাজেশ সেন, রিজিয়া পারভীন, বাবুল রহমান, সাহেদ রানা, ইমরান হোসাইন ফার্সি নামের এই মানুষগুলার দেখা মিলবে চরকি এক্সক্লিসিভ সিনেমা ‘সাহস’ ফুয়েলড বাই ‘মাই ফুয়েল পাম্প’-এ। ১৬ জুন রাত ৮ টা থেকে বিশ্বের যেকোনো স্থান থেকে দেখা যাবে ‘সাহস’।

পূর্বপশ্চিমবিডি/এনজে

কাল মুক্তি পাচ্ছে,সাহস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close