• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
  • ||

সুশান্ত সিংয়ের চলে যাওয়ার দুই বছর

প্রকাশ:  ১৪ জুন ২০২২, ১৬:৪৪
বিনোদন ডেস্ক

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা বলিউডকে। ভক্তদের কাঁদিয়ে মাত্র ৩৪ বছর বয়সে জীবনের ইতি টানেন এ অভিনেতা। ২০২০ সালে ১৪ জুন মুম্বাই অ্যাপার্টমেন্টের বেডরুমে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছিল সুশান্তকে। আজ তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এদিনে তাকে স্মরণ করছে তার ভক্ত-অনুরাগীরা।

সুশান্তের মৃত্যু আত্মহত্যা নাকি খুন, তার তদন্ত সিবিআই গত ডিসেম্বরে শেষ করেছে। তার পর কেটে গিয়েছে ছ’মাস। এখনও তার ফলাফল অজানাই।

তবে মৃত্যুর প্রথম থেকেই মুম্বাই পুলিশ আত্মহত্যার কথা বলেছিল। কিন্তু একের পর এক সন্দেহজনক ঘটনা এবং তাকে ঘিরে জন্ম নেওয়া প্রশ্ন যেন অন্য কিছুরও ইঙ্গিত করছিল। কী সেগুলো? জানতে সিবিআই তদন্ত দাবি করেছিলেন প্রয়াত অভিনেতার বাবা কেকে সিংহ।

এ ছাড়া, অনেক রাজনৈতিক ব্যক্তিত্বও এই মৃত্যুকে ‘হত্যাকাণ্ড’ তকমা দিয়েছিলেন। অভিযোগ, বলিউডের কর্তাব্যক্তিরা স্বজনপোষণ করতে গিয়ে নাকি কম হেনস্থা করেননি সুশান্তকে। এই অভিযোগ প্রথম জানিয়েছিলেন অভিনেত্রী কঙ্গনা। সুশান্তের ভগ্নীপতি এবং উত্তরপ্রদেশের আইপিএস অফিসার ওপি সিংও সেই সময় বিষয়টি তদন্তের দাবি জানিয়েছিলেন।

ঘটনার নতুন মোড় নেয় ২৯ জুলাই, ২০২২-এ সুশান্তের বাবা যখন আত্মহত্যায় প্ররোচনা এবং অভিনেতার ব্যাংকে জমানো অর্থের লেনদেনের জন্য পটনার রাজীব নগর থানায় সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী-সহ ছ’জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। এ ঘটনায় গ্রেপ্তার হোন রিয়া চক্রবর্তী।

এই সময়েই প্রকাশ্যে আসে সুশান্তের মাদক কাহিনী। ইডি-র সন্দেহ, রিয়া এবং আরও অনেকের সঙ্গে মাদক পাচারকারীদের যোগসূত্র রয়েছে। ফলে, শুরু হয় নতুন তদন্ত। যদিও তথ্য-প্রমাণের অভাবে একে একে ছাড়া পান রিয়া ও তার ভাই শৌভিক। অর্থের লেনদেন এবং মাদক সংক্রান্ত অভিযোগে সরাসরি তাদের যোগসাজশ খুঁজে না পাওয়ায় চক্রবর্তী পরিবার আপাতত জেলের বাইরে।

তবে সুশান্ত আত্মহত্যা করেনি বলে এখনও দাবি করে তার পরিবার, সহকর্মী থেকে শুরু করে ভক্তরাও। তার এমন চলে যাওয়া এখনও কাঁদায় কাছের মানুষদের।

পূর্বপশ্চিমবিডি/এনজে

সুশান্ত সিংয়ের,চলে যাওয়ার,দুই বছর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close