• বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
  • ||

বগুড়ায় তিনদিন ব্যাপী প্রাকৃতজন নাট্যোৎসব সম্পন্ন

প্রকাশ:  ১৩ জুন ২০২২, ১৮:৫৬
বিনোদন ডেস্ক

বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে অনুসন্ধিৎসু নাটকের দল প্রাকৃতজনের আয়োজনে ৩ দিন ব্যাপী নাট্য উৎসব ১২ জুন সন্ধ্যা ৭টায় শেষ হয়েছে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার সম্মানিত জেলা প্রশাসক জিয়াউল হক, বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বিশিষ্ট অভিনেতা আহসানুল হক মিনু, প্রাকৃতজনের উপদেশক এস.এম. মোজাহিদুল ইসলাম বিপ্লব, বিশিষ্ট অভিনেতা অনন্ত হিরা ও নাট্যসংগঠক খোরশেদ আলম।

সমাপনী সন্ধ্যায় প্রাকৃতজন প্রযোজনা ভৈকম মুহম্মদ বশীরের গল্প অবলম্বনে শ্যামল ভট্টাচার্য্য রচিত সেলিম রেজা সেন্টু’র প্রয়োগভাবনায় ‘প্রেমপত্র’ নাটক মঞ্চস্থ হয়। নাটকে অভিনয় করেন বিশিষ্ট সংবাদ পাঠক ফারজানা করিম, সেলিম রেজা সেন্টু এবং লোমানুর রহমান জুয়েল।

নাটক শেষে প্রাকৃতজনের পক্ষ থেকে মঞ্চ নাটকে অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয় ফারজানা করিমকে। উল্লেখ্য গত ১০ জুন জেলা পরিষদ মিলনায়তনে বগুড়ায় অনুসন্ধিৎসু নাটকের দল প্রাকৃতজনের আয়োজনে ৩ দিন ব্যাপী নাট্য উৎসবের শুরু হয় ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়ার সম্মানিত জেলা প্রশাসক জিয়াউল হক, বিশেষ অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, এবং প্রাঙ্গণেমোর এর সমন্বয়ক অনন্ত হিরা ও শব্দ নাট্যচর্চা এর আহ্বায়ক খোরশেদ আলম।

প্রাকৃতজনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয় বাংলাদেশের আলোর যাদুকর ঠান্ডু রাইহান কে। প্রাকৃতজনের পক্ষ থেকে অনুষ্ঠানে ক্রেষ্ট ও উত্তরীয় প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে প্রাঙ্গণেমোর ও শব্দ নাট্যচর্চা কেন্দ্রের যৌথ প্রযোজনায় মঞ্চস্থ হয় নাটক ‘মেজর’ । নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন অনন্ত হিরা।

পূর্বপশ্চিমবিডি/এনজে

তিনদিন ব্যাপী,প্রাকৃতজন নাট্যোৎসব,সম্পন্ন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close