• শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯
  • ||

কর্মীদের নেটফ্লিক্স

সিরিজের বিষয় পছন্দ না হলে চাকরি ছেড়ে দিন

প্রকাশ:  ১৮ মে ২০২২, ১৬:৩৮
বিনোদন ডেস্ক

সাত বছরে প্রথমবার নিজের কালচারাল গাইডলাইন আপডেট করেছে নেটফ্লিক্স। নির্দেশিকায় লেখা রয়েছে, স্ট্রিমিং প্ল্যাটফর্মটি কর্মীদের যেকোনো বিষয়ে কাজ করার জন্য প্রস্তুত থাকতে বলেছে যা তারা একমত নাও হতে পারে। যে কেউ প্ল্যাটফর্মে অফার করা বিষয়বস্তুকে সমর্থন করে না তারা চাকরি ছেড়ে দিতে পারে।

স্ট্রিমিং প্ল্যাটফর্মে ‘আর্টিস্টিক এক্সপ্রেশন’ বা ‘শৈল্পিক অভিব্যক্তি’ নামে একটি বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে যা কোম্পানির শ্রোতাদের জন্য বিভিন্ন প্রোগ্রামিং অফার করার পরিকল্পনার বিবরণ দেয়।

সংস্থা জানিয়েছে, নেটফ্লিক্স সেন্সর নির্দিষ্ট শিল্পী বা ভয়েস থাকার পরিবর্তে, আমরা দর্শকদের সিদ্ধান্ত নিতে দিই যে তাদের জন্য কী উপযুক্ত।

তারা আরো জানিয়েছে যে, তারা গল্পে বৈচিত্র্য রাখতে চায়।

‘আমরা আমাদের ব্যক্তিগত মূল্যবোধের বিপরীতে কোনো বিষয় খুঁজে পেলেও তা রাখতে চাইবো। আপনার ভূমিকার উপর নির্ভর করে ক্ষতিকারক বলে মনে করেন এমন বিষয়েও আপনাকে কাজ করতে হতে পারে। আপনি যদি আমাদের বিষয়বস্তু বিস্তৃতি সমর্থন করা কঠিন মনে করেন, সেক্ষেত্রে নেটফ্লিক্স আপনার জন্য সেরা জায়গা নয়।’

একটি বিশদ পটভূমি প্রদান করে নেটফ্লিক্সের মুখপাত্র হাইলাইট করেছেন যে, সংস্থাটি কর্মীদের সঙ্গে অভ্যন্তরীণভাবে সাংস্কৃতিক বিষয় নিয়ে আলোচনা করতে ১৮ মাস অতিবাহিত করেছে।

প্রসঙ্গত, নেটফ্লিক্সের সাংস্কৃতিক স্বাস্থ্য এবং মুক্তস্বর বজায় রাখতেই শৈল্পিক অভিব্যক্তির নীতি যোগ করা হলো। এই নীতিতে বলা হয়েছে, বিনা শর্তে যে কোনো রকম ধারণা এবং প্রতিবাদী শিল্পকে আশ্রয় দেবে নেটফ্লিক্স।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চাকরি,সিরিজ,বিষয়,পছন্দ,নেটফ্লিক্স
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close