• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯
  • ||

নির্মাতা হিসেবেই ক্যারিয়ার গড়তে চান মোহাম্মদ আলী জনি

প্রকাশ:  ০৯ মে ২০২২, ১৫:৩৮ | আপডেট : ০৯ মে ২০২২, ১৫:৪৩
বিনোদন প্রতিবেদক

অনেকদিন ধরেই মিডিয়ায় কাজ করছেন মোহাম্মদ আলী জনি। গ্রীনফ্রেম প্রোডাকশনের সঙ্গে যুক্ত হন ২০২০ সালে, সেই থেকে সহকারী পরিচালক হিসেবে কাজ করে চলেছেন। আগামীতে নির্মাতা হিসেবেই তিনি গড়ে তুলতে চান ক্যারিয়ার।

গ্রীনফ্রেম প্রোডাকশনের বেশ কয়েকটি প্রজেক্টে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন মোহাম্মদ আলী জনি। যার মধ্যে উল্লেখযোগ্য হেলেন কিলার বাংলাদেশের ২৬ পর্ব নাটক, বাংলাদেশ সরকার ও ইউএনডিপির যৌথ প্রযোজনায় নির্মিত ড্রামা ‘বাড়ির কাছে গ্রাম আদালত’ ও ‘গ্রাম আদালত প্রকল্প’।

আনোয়ার সিমেন্টের সচেতনামূলক ড্রামা ‘শিখিয়া বানাও বাড়ি, বানায়ে শিখিও না’, ইউএনএফপি‘র সচেতনামূলক ডকু ড্রামা ও ডকুমেন্টারি ফর রোহিঙ্গা’, কমিউনিকেশন প্রোগ্রামের জন্য ‘ওয়েব সিরিজ ফর জনস হপকিনস্ বাংলাদেশ’-এর তথ্যচিত্র নির্মাণে সহকারী পরিচালকের দায়িত্ব পালন করেছেন জনি।

এছাড়াও সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালের জন্য নির্মিত ৩টি ডকু ড্রামা ও একটি ভিডিও ডকুমেন্টরি, গেইন ইন্টারন্যাশনাল বাংলাদেশের গার্মেন্টস শ্রমিকদের জন্য পুষ্টি ও ‍কর্মশক্তির উপর নির্মিত ৫টি নাটিকা এবং হোস্ট কমিউনিটি কক্সবাজারের উপর ব্র্যাক বাংলাদেশের তৈরি ৪টি ডকুমেন্টরিতে।

করোনা মহামারি চলাকালীন ৮০০ অনলাইন ক্লাস কন্টেট নির্মাণের সঙ্গে সম্পৃক্ত ছিলেন মোহাম্মদ আলী জনি। এসব কিশোর-বাতায়ণ ফেইসবুক পেইজ ও সংসদ টিভি ও বাংলাদেশ টেলিভিশনে কভিড-১৯ এর সময়ে প্রাইমারি, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক, টেকনিক্যাল ও মাদ্রাসা বোর্ড এর জন্য শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য নির্মাণ করা হয়। পাশাপাশি তিনি বর্ন অন টাইম প্রোজেক্টের জন্য ৩০মিনিট করে ৭টি ইন্টারভিউ এবং প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের জন্য ৬০০ স্টিল ফটোগ্রাফি করেছেন।

মোহাম্মদ আলী জনি গ্রীনফ্রেমের হয়ে গ্রামীফোন, রবি ও বাংলালিংকের বিভিন্ন টিভিসি, ড্রামা ও ডকু-ড্রামাতে সহকারী পরিচালক হিসেবে নিয়মিত কাজ করে চলেছেন।

পূর্বপশ্চিম- এনই

গ্রীনে ফ্রেম,নির্মাতা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close