• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯
  • ||

জটিল রোগে আক্রান্ত মিস ইউনিভার্স হারনাজ

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২২, ২১:৩৪
বিনোদন ডেস্ক

জটিল রোগে আক্রান্ত মডেল ও মিস ইউনিভার্স হারনাজ সান্ধু। তিনি জটিল সিলিয়াক রোগে আক্রান্ত। আর সে কারণে অস্বাভাবিকভাবে মুটিয়ে যাচ্ছেন পাঞ্জাবের ২১ বছর বয়সি এ সুন্দরী। খবর এনডিটিভির।

১৯৯৪ সালে প্রথমবার ভারতকে ‘মিস ইউনিভার্স’ মুকুট এনে দিয়েছিলেন বাঙালি অভিনেত্রী সুস্মিতা সেন। এরপর ২০০০ সালে এ খেতাব জিতেছিলেন অভিনেত্রী লারা দত্ত। এর ২১ বছর পর তৃতীয় ভারতীয় হিসাবে এ খেতাব জিতেন হারনাজ।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, এটি একটি অটোইমিউন কন্ডিশন, যাতে মানুষের ইমিউন সিস্টেম তার শরীরের বিরুদ্ধে কাজ করে। গ্লু-টেন জাতীয় খাবারে এটি আরো সক্রিয় হয়ে ওঠে।

এ অবস্থার প্রভাবে অপুষ্টিজনিত সমস্যা, স্নায়ু ও হাড়ের সমস্যা মারাত্মক রূপ নিতে পারে। এতে ওজন কমে যেতেও পারে, আবার অস্বাভাবিকভাবে বেড়ে যেতে পারে। দীর্ঘ সময়ের জন্য হজমের সমস্যার শঙ্কাও থাকে।

সম্প্রতি এক অনুষ্ঠানে হারনাজ বলেন, আমি আগে চিকন হওয়া নিয়ে বিদ্রূপ শুনতাম, আর এখন তারা আমাকে মোটা হওয়া নিয়ে কথা বলে। কিন্তু কেউই আমার সিলিয়াক রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি জানেন না। এই কারণে অনেক কিছুই খেতে পারি না।

হারনাজ পড়াশোনা করছেন চণ্ডীগড়ে। অনেকদিন থেকেই শোবিজ অঙ্গনে কাজ করছেন তিনি। ২০১৭ সালে মিস চণ্ডীগড় খেতাব জিতেছিলেন তিনি। আর ২০১৯ সালে জেতেন ‘মিস ইন্ডিয়া পাঞ্জাব’।

নিজের ত্বক ও শরীর নিয়ে তিনি সব সময়ই আত্মবিশ্বাসী হারনাজ। তিনি বলেন, আমি সেই সাহসী ও আত্মবিশ্বাসী মেয়েদের একজন, যারা মোটা হোক অথবা চিকন তবুও মনে করে-এটি আমার শরীর। আর আমি নিজেকে ভালোবাসি।

২১ বছর বয়সী হারনাজ অবসরে ইয়োগা, নাচ, রান্না ও দাবা খেলতে ভালোবাসেন। বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়াকে আদর্শ মানেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হারনাজ সান্ধু,মিস ইউনিভার্স,আক্রান্ত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close