• মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
  • ||

অস্কার জয়ী উইলিয়াম হার্ট আর নেই 

প্রকাশ:  ১৪ মার্চ ২০২২, ২১:০২
বিনোদন ডেস্ক

অস্কার জয়ী হলিউড অভিনেতা উইলিয়াম মারা গেছেন। রোববার (১৩ মার্চ) ৭২তম জন্মদিনের এক সপ্তাহ আগে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

উইলিয়াম হার্টের বন্ধু গেরি বায়ার্ন সিএনএনকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্পর্কিত খবর

    উইলিয়াম হার্টের ছেলে উইল এক বার্তায় বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা অস্কার জয়ী অভিনেতা উইলিয়াম হার্টের মৃত্যুতে আমাদের পরিবার শোকাহত। তিনি শান্তিতে পরিবারের সদস্যদের মধ্যেই মৃত্যুবরণ করেছেন। তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে।

    ২০১৮ সালে এ অভিনেতার প্রোস্টেট ক্যানসার ধরা পড়েছিল, যা তাঁর শরীরে ছড়িয়ে পড়েছিল।

    উইলিয়াম হার্ট ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন। তার অভিনয় জীবন শুরু হয় সত্তরের দশকে মঞ্চে অভিনয়ের মাধ্যমে। ১৯৮০ সালে ‘অল্টারড স্টেটস’ সিনেমায় একজন বিজ্ঞানীর চরিত্রে অভিনয়ের মাধ্যমে সিনেমায় তার অভিষেক হয়। ‘ব্যাড বয়’, ‘চিলড্রেন অব লেজার গড’, ‘ব্রডকাস্ট নিউজ’, ‘দ্য বিগ চিল’সহ অসংখ্য সিনেমায় নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত সাম্প্রতিক সিনেমার মধ্যে আছে ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’, ‘ক্যাপ্টেন আমেরিক’, ‘অ্যাভেঞ্জার’, ‘ব্ল্যাক উইন্ডো’ ইত্যাদি।

    উইলিয়াম হার্ট ১৯৮৫ সালে ‘কিস অব দ্য স্পাইডার ওমেন’ চলচ্চিত্রে সমকামীর চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে অস্কার পুরস্কার লাভ করেন। তিনবার অস্কার নমিনেশন পেয়েছিলেন এ অভিনেতা। তিনি ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ক্রাইম থ্রিলার ‘আ হিস্ট্রি অব ভায়োলেন্স’এ শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে, চতুর্থ ও শেষ একাডেমি পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন।

    পূর্বপশ্চিমবিডি/এনজে/এসকে

    অস্কার জয়ী উইলিয়াম হার্ট
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close