• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮
  • ||

তিন মাসের ছেলেকে রেখে সংসদে গিয়ে যা বললেন নুসরাত

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৫৫
বিনোদন ডেস্ক

ভারতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। আর এতে অংশ নিতে ঘরে তিন মাসের ছেলেকে রেখেই সংসদে গেলেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান।

নির্বাচনে জয়লাভের পর থেকেই ভারতে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন এই তারকা। পেশাদার রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও বিভিন্ন সময়ে সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য আলোড়ন ফেলেছে।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদন থেকে জানা গেছে, এদিনও লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলো কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সে বিষয় নিয়ে মোদি সরকারকে প্রশ্ন ছুড়ে দেন নুসরাত।

প্রতিবেদনে বলা হয়, তৃণমূল শুরু থেকেই কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করেছে। দলের হয়েই এদিন এই বক্তব্যের সঙ্গে নিজের মতামত প্রকাশ করছেন। সে দেশের কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেলের মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার, সেই মতো পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। ভবিষ্যতে আরও রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ হবে- তেমন ইঙ্গিত আছে।

আমজনতার আর্থিক উন্নয়নের স্বার্থে তৈরি সংস্থাগুলোর দায়িত্ব কেন ছেড়ে দিতে চায় কেন্দ্র? এ সিদ্ধান্ত দেশের আর্থিক পরিস্থিতি জন্য লাভজনক নয়, এমনটাই উঠে এসেছে নুসরাতের বক্তব্যে।

সংসদ অধিবেশনে নুসরাত জাহান বলেন, ‘লাভজনক সংস্থাগুলোর ওপরে সরকারের এ সিদ্ধান্ত কেন? বেসরকারিকরণ যদি করতেই হয়, তাহলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ্যতের মুখে পড়ছেন।’


পূর্বপশ্চিমবিডি/জিএস

সংসদ,নুসরাত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close