• রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
  • ||

আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবসে আবেগঘন গিটার বাজালেন ছেলে

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২১, ১২:৫৯
নিজস্ব প্রতিবেদক

‘আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’- রুপালি গিটার ফেলে সত্যি সত্যি আকাশে উড়াল দিয়েছেন সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। ২০১৮ সালের ১৮ অক্টোবর হঠাৎ তার উড়ে যাওয়া কেউ-ই মেনে নিতে পারেননি। আজ (১৮ অক্টোবর) তার তৃতীয় মৃত্যুবার্ষিকী।

প্রয়াণ দিবসে আইয়ুব বাচ্চুকে স্মরণ করছেন তার সহকর্মী, সংগীতযোদ্ধা, ভক্ত ও শুভাকাঙ্ক্ষীরা। তবে এই দিনে যার মনটা সবচেয়ে বেশি ভারি হয়ে যায়, তিনি আহনাফ তাজোয়ার আইয়ুব। আইয়ুব বাচ্চুর একমাত্র ছেলে।

বাবার দেখানো পথেই তাকে স্মরণ করেছেন ছেলে তাজোয়ার। বাজিয়েছেন গিটার। লিড গিটারের সুরে তুলেছেন আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান ‘ঘুমন্ত শহরে’। ভিডিওটি আপলোড করা হয়েছে আইয়ুব বাচ্চুর গড়ে তোলা ব্যান্ড ‘এলআরবি’র ফেসবুক পেজে।

নিজের টাইমলাইনে ভিডিওটি শেয়ার দিয়ে তাজোয়ার লিখেছেন, ‘৩ বছর। কিন্তু এখনো আমার মনে হয় যেন গতকাল! খুব মনে পড়ে তোমায়। আমাদের অনেক কিছু করা বাকি ছিল!’

চট্টগ্রামের এক রক্ষণশীল পরিবার থেকে উঠে এসেছেন আইয়ুব বাচ্চু। সংগীতের প্রতি তার অদম্য আগ্রহ আর ভালোবাসার সাক্ষী গোটা মিউজিক ইন্ডাস্ট্রির মানুষ। শূন্য থেকে সাফল্যের চূড়ায় পৌঁছেছিলেন তিনি। দেশের ব্যান্ড মিউজিকে এনেছিলেন বিপ্লব। সেই বিপ্লবের স্ফুলিঙ্গ ছড়িয়ে দিয়েছিলেন নিজের ছেলের মাঝেও।

বাবার পথ ধরে গিটার আয়ত্ব করেছেন তাজোয়ার। তারা একসঙ্গে কনসার্টেও বাজিয়েছিলেন। ছেলের স্বপ্ন ছিল, বাবার সঙ্গে আরও অনেক অনুষ্ঠানে বাজাবেন। কিন্তু সেই স্বপ্ন স্থায়ী হলো না। ‘আরও বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’ গাওয়া মানুষটি ঠিকই উড়াল দিয়েছেন। শুধু রেখে গেছেন এক সমৃদ্ধ ইতিহাস।


পূর্বপশ্চিমবিডি/জিএস

আইয়ুব বাচ্চুর,বাজালেন গিটার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close