• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮
  • ||

কৃষক মৃত্যু থেকে নজর সরাতেই আরিয়ান বলির পাঁঠা: বিশাল দাদলানি

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২১, ২১:৪১
বিনোদন ডেস্ক

আরিয়ানকাণ্ডে বলিউডের বাদশার পাশে দাঁড়ালেন সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি। তার বিস্ফোরক অভিযোগ, গৌতম আদানির সংস্থার মুন্দ্রা বন্দরে ৩ হাজার কেজি মাদক উদ্ধারের কাহিনি ধামাচাপা দিতেই শাহরুখের ছেলেকে নিয়ে টানাটানি।

প্রমোদতরীতে মাদক-কাণ্ডে শাহরুখের ছেলে আরিয়ানের ধরা পড়ার পর নেটমাধ্যমে ঘুরছিলো একটি টুইট। যার মর্মার্থ, শাহরুখের সঙ্গে যারা যারা কাজ করেছেন, তাদের মধ্যে কতোজন আজ তার পাশে আছেন?

সম্পর্কিত খবর

    এই টুইটকে রিটুইট করে সঙ্গীত পরিচালক লিখেছেন, যদি সঙ্গীত পরিচালকদের কথা বলেন, আমি আছি। শাহরুখ এবং তার পরিবারকে বলির পাঁঠা করা হয়েছে। আদানিদের বন্দরে ৩ হাজার কেজি তালিবানি-মাদকের থেকে নজর ঘোরাতে তাদের সহজ নিশানা তৈরি করা হয়েছে। বিজেপি নেতার ছেলের হাতে কৃষকদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে আন্দোলন থেকে দৃষ্টি সরাতেও যে এই মামলা লম্বা হচ্ছে, তা পরিষ্কার।

    শুধু বিশালই নন, মাদককাণ্ডে শাহরুখের পাশে দাঁড়িয়েছেন অভিনেতা শেখর সুমনও। তিনি টুইটে লিখেছেন, আমার ১১ বছরের সন্তানের মৃত্যুর সময় একমাত্র শাহরুখই পাশে ছিলো। আমি জানি, একজন বাবার উপর দিয়ে এ রকম পরিস্থিতিতে কী যায়।

    অন্যদিকে, শাহরুখ পুত্রের মাদক মামলায় জড়িয়ে পড়া নিয়ে ক্রমেই জল ঘোলা হচ্ছে বলিউডে। বিশাল যেমন আদানি গোষ্ঠীর মালিকানাধীন বন্দরে ধরা পড়া বিপুল পরিমাণ মাদকের প্রসঙ্গ এবং লখিমপুর-কাণ্ডের কথা সরাসরি তুলে ধরেছেন, তেমনই মহারাষ্ট্রের প্রভাবশালী এনসিপি নেতা নবাব মালিক এই ঘটনায় এনসিবি-র ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন।

    এই প্রেক্ষিতেই বলিউডের একটি অংশ প্রশ্ন তুলছে, তাহলে কি রাজনীতির দাবা খেলায় বোড়ে হয়ে গেলেন শাহরুখ পুত্র? কেন তারা এ কথা বলছেন, তার পক্ষে একাধিক যুক্তিও খাড়া করছেন শাহরুখপন্থী বলে পরিচিতরা। তাদের দাবি, এর পিছনে রয়েছে রাজনীতির খেলা।

    কঙ্গনা রানাউত থেকে অক্ষয় কুমার, যেমন প্রকাশ্যে মোদি সরকারের সমর্থক, শাহরুখকে সেই পংক্তিতে ফেলা যায় না। এই প্রসঙ্গে তারা উল্লেখ করছেন একটি ঘটনার কথা।

    এ বছর ফেব্রুয়ারি মাসে কৃষক আন্দোলন নিয়ে আমেরিকার পপ তারকা রিহানার করা একটি টুইটের সূত্র ধরে টুইট করেছিলেন দেশের তাবড় তারকারা। সব কয়টি টুইটের বিষয়বস্তু ছিলো, বিদেশি হয়ে কেন ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছেন রিহানা। কোহলি থেকে সচিন, কঙ্গনা থেকে লতা মঙ্গেশকর, অক্ষয় কুমার— সকলেই ছিলেন সেই তালিকায়। বাদ একমাত্র শাহরুখ।

    এই প্রেক্ষিতে আদানি গোষ্ঠীর বন্দরে কয়েক হাজার কেজি মাদক উদ্ধার কিংবা বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ির তলায় চাপা পড়ে ৪ কৃষকের মৃত্যুর ঘটনা তুলে ধরে শাহরুখের পরিবারের পাশে দাঁড়িয়ে গোটা বিষয়টি থেকে নজর ঘোরানোর অভিযোগ করলেন সঙ্গীত পরিচালক বিশাল।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close