• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
  • ||

যে কারণে অভিনয় ছেড়ে দিতে চেয়েছিলেন আয়ুষ্মান খুরানা

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০২১, ২২:৫১
বিনোদন ডেস্ক

আয়ুষ্মান খুরানা এমন একজন অভিনেতা, যার ওপর নিশ্চিন্তে বাজি ধরতে পারেন প্রযোজক-পরিচালকরা। আয়ুষ্মান থাকলেই ছবি হিট—এমন একটা ধারণা বলিউডে প্রচলিত আছে। তাঁর বিগত টানা সাতটি ছবিই ভালো ব্যবসা করেছে বক্স অফিসে। ‘বরেলি কি বরফি’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘আর্টিকেল ফিফটিন’, ‘ড্রিমগার্ল’, ‘বালা’—২০১৭ সাল থেকে বড়পর্দায় একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন। কিন্তু জানেন কি, এই অভিনেতা একসময় অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন!

এক সাক্ষাৎকারে আয়ুষ্মান খুরানা জানিয়েছিলেন, তাঁর প্রথম ছবি ‘ভিকি ডোনার’ হিট হলেও, পরবর্তী সময়ে পরপর তিনটি ছবি ফ্লপ হয়। একেবারেই পছন্দ করেননি দর্শকরা। ব্যবসা ভালো হয়নি। সমালোচকদের তির্যক মন্তব্যে মন ভেঙে যায় অভিনেতার। মনে হয়, বলিউডে এসে ভুল করেছেন তিনি।

সম্পর্কিত খবর

    এরপরই সিদ্ধান্ত নেন, আর অভিনয় করবেন না। বরং গানে কিছু করা যায় কিনা, সেই চেষ্টা করতে থাকেন। তারপর কীভাবে তিনি ফিরে পেলেন আবার অভিনয়ে ফেরার মতো মানসিক জোর, সেটা বলার আগে জেনে যাওয়া যাক একটি ঘটনা। যে ঘটনাটা বুঝতে সাহায্য করবে সাফল্য আর ব্যর্থতার দিনগুলোতে মানুষের আচরণের পার্থক্য।

    ঘটনাটা বলিউড নির্মাতা ও প্রযোজক করণ জোহরের সঙ্গে। তখন আয়ুষ্মানের খারাপ সময় চলছে। ছবি ভালো যাচ্ছে না। ওই সময় একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে করণ জোহরের ফোন নাম্বার চেয়েছিলেন আয়ুষ্মান। করণ কী করেছিলেন জানেন? মোবাইল নাম্বার নয়, দিয়েছিলেন একটি টেলিফোন নাম্বার।

    বাড়ি গিয়ে ওই নাম্বারে ফোন করে মনটাই ভেঙে যায় আয়ুষ্মান খুরানার। ঐ নাম্বারটি আসলে করণের ব্যক্তিগত নাম্বার নয়, তাঁর অফিসের রিসেপশনের নাম্বার। ফোন করার পর রিসেপশনিস্ট আয়ুষ্মানকে বলেন, ছবির অডিশনের ব্যাপারে তিনি কিছু বলতে পারবেন না।

    এসব ঘটনা যখন ঘটছে আয়ুষ্মান খুরানার সঙ্গে, তখন তাঁর কাছে আসে ‘দম লাগা কে হাইসা’ ছবিতে অভিনয়ের প্রস্তাব। এ ছবি তাঁর ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয় নতুন করে। আয়ুষ্মান আবার ফিরে পান হারানো মনোবল।

    এখন বলিউডে বেশ মজবুত আসন আয়ুষ্মানের। ভিন্নধর্মী গল্প বাছাই আর সপ্রতিভ উপস্থিতি দিয়ে তাঁকে অন্য অভিনেতার চেয়ে সহজেই আলাদা করা যায়। একসময় যিনি হতাশ হয়ে অভিনয় ছেড়ে দিতে চেয়েছিলেন, সেই অভিনয়ই তাঁকে করে তুলেছে বলিউডের আইকন। আজ এই অভিনেতার জন্মদিন।

    পিপি/জেআর

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close