• রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
  • ||

করোনায় পুলিশের ভূমিকা নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

প্রকাশ:  ৩১ জুলাই ২০২১, ১৭:৩৫
বিনোদন প্রতিবেদক

করোনা মহামারির শুরু থেকেই জনসাধারণের কল্যাণে কাজ করে চলেছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। স্বাস্থ্যবিধি মানানো, সচেতনতা সৃষ্টি ও জনগণের জানমাল রক্ষাসহ নানা কাজ একেবারে ফ্রন্টলাইনে থেকে করে চলেছেন তারা। সে সব বিষয়কে উপজীব্য করে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলেন বোরহান খান। নাম ‘পাশে আছি’।

চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল। এর মূল চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী এলিনা শাম্মী। দায়িত্বশীল পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করেছেন রাজধানীর শের-এ বাংলা থানার পরিদর্শক আবুল কালাম আজাদ। আরও আছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। চলচ্চিত্রটি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

সম্পর্কিত খবর

    চলচ্চিত্রটি সম্পর্কে নির্মাতা বোরহান খান বলেন, ‘সম্প্রতি আগারগাঁওয়ের বিভিন্ন লোকেশনে এটি শুটিং হয়েছে। সম্পাদনাও শেষের দিকে। আশা করি, বাংলাদেশ পুলিশের নানা কাজ নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি জনগণকে সচেতন করবে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে উৎসাহিত করবে। পুলিশ যে জনগণের প্রকৃত বন্ধু, সেটা আবারও মানুষ উপলব্ধি করবে।’

    এতে কাজ করা প্রসঙ্গে শের-এ বাংলা থানার পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, চলচ্চিত্রটিতে পুলিশ সদস্যদের সরব উপস্থিতি রয়েছে। জনগণকে সুরক্ষিত রাখতে পুলিশ বাহিনী সদা তৎপর। একটু এদিক-সেদিক হলে দিন শেষে সমস্ত দায়ভার আমাদেরই নিতে হয়। তবুও চাই দেশের জনগণ সুস্থ থাকুক, নিরাপদ থাকুক, ভালো থাকুক। জনগণের জন্যই কাজটি করেছি।’

    নির্মাতা বোরহান খান জানিয়েছেন, বাংলাদেশ পুলিশের উদ্যোগে শিগগিরই বিভিন্ন ডিজিটাল মাধ্যমে ‘পাশে আছি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রচার করা হবে।

    পূর্বপশ্চিমবিডি/এসএস

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close