• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

ভিন্ন চরিত্রে কাজ করে তাক লাগিয়ে দিয়েছেন অপূর্ব

প্রকাশ:  ০৩ জুন ২০২১, ১৬:১৯
বিনোদন ডেস্ক

রোমান্টিক হিরো হিসেবে অপ্রতিদ্বন্দ্বী ছোটপর্দার জনপ্রিয় তারকা জিয়াউল ফারুক অপূর্ব। তবে এবার ঈদে অন্য এক অপূর্বর দেখা পেয়েছে দর্শক। বিশেষ করে শহুরে গল্পে স্টাইলিশ নায়কের চরিত্র হলে তার বিকল্প আর কেউ হতে পারেন না। তবে এবার ‘ব্রেকিং নিউজ’ নাটকে একেবারেই ভিন্ন চরিত্রে কাজ করে দর্শক-সমালোচক সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন।

নাটকটিতে অপূর্ব অভিনয় করেছেন মফস্বলের এক অনলাইন সাংবাদিকের চরিত্রে। এতোদিন তাকে শুনতে হতো, আপনি কেন গ্রামীণ গল্প কিংবা ভিন্নধর্মী চরিত্রে বেশি বেশি অভিনয় করেন না?

এমন প্রশ্নে তিনি বলেন, আমি অভিনয় ক্যারিয়ারে নানা ধরনের নাটকে কাজ করেছি। ব্যতিক্রমি অনেক চরিত্রেও কাজ করেছি। কিন্তু একটা বিষয় খেয়াল করে দেখেছি, আমার সেই কাজগুলো নিয়ে তেমন আলোচনা হয় না। কিংবা দর্শকের মনে থাকে না। তাই রোমান্টিক বা শহুরে গল্পেই প্রযোজক-পরিচালকরা আমাকে বেশি নেন।

তখন হয়তো দর্শকের রুচি এক রকম ছিলো। কিন্তু ২০২১, নতুন দশক শুরু। এ জন্যই হয়ত অপূর্বর ‘ব্রেকিং নিউজ’ নিয়ে দর্শক-সমালোচক সবাই প্রশংসা করছেন। এই নাটকই হয়ত তাকে পরবর্তীকালে আরো ভিন্নধর্মী কাজের প্রতি উৎসাহিত করবে। শুধু ‘ব্রেকিং নিউজ’ই নয়, সাবিলা নূরের সঙ্গে তার আরো কিছু নাটক ইউটিউব ভিউয়ে এগিয়ে আছে।

ছোটপর্দায় নতুন আরেকটি জনপ্রিয় জুটির আভাস পাওয়া গেছে এই নাটকগুলোর মধ্য দিয়ে। এর মধ্যে রয়েছে শিহাব শাহীনের পরিচালনায় ‘পাশের বাসার ছেলেটা’, রাকেশ বসুর ‘রক্ত’, রুবেল হাসানের ‘তেজপাতা’।

নাটক ছাড়াও একাধিক ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন এ অভিনেতা। এখনো মনস্থির না করলেও শিগগির নতুন ছবিতে অভিনয়ের ঘোষণা দেবেন বলে জানিয়েছেন তিনি। কিছুদিন আগেই জি ফাইভে মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘যদি কিন্তু তবুও’।

শিহাব শাহিনের পরিচালনায় এ সিনেমায় তার নায়িকা ছিলেন নুসরাত ফারিয়া। খেয়ালি স্বভাবের এক প্রেমিকের চরিত্রে অভিনয় করে দর্শকের বেশ ভালো সাড়া পেয়েছেন অপূর্ব।

এক প্রশ্নের উত্তরে অপূর্ব বলেন, অনেক চরিত্রই অভিনয়ের মধ্য দিয়ে পর্দায় তুলে ধরার ইচ্ছা হয়। কিন্তু ইচ্ছা পূরণ হয়নি বলে আফসোস করি না। আজ হয়নি, কাল হবে এটা বলেও মনকে সান্ত্বনা দিই না। কারণ, কখনো ভবিষ্যৎ নিয়ে ভাবতে পছন্দ করি না। স্বপ্ন দেখতে কমই ভালোবাসি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

জিয়াউল ফারুক অপূর্ব,তারকা,ছোটপর্দা,হিরো,রোমান্টিক,ব্রেকিং নিউজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close