• বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮
  • ||

ফরিদা পারভীনের জ্বর নেই, কৃত্রিম অক্সিজেনও লাগছে না

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২১, ১৭:৩৯
বিনোদন প্রতিবেদক

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া লালনসংগীতের বরেণ্য শিল্পী ফরিদা পারভীনের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। এখন জ্বর নেই তার, দিতে হচ্ছে না কৃত্রিম অক্সিজেনও। দুই তিনের মধ্যে তার কোভিড-১৯ পরীক্ষা করানো হবে আবার। পরীক্ষায় ফল নেগেটিভ এলেই বাসায় নিয়ে যাওয়া হবে তাকে। শুক্রবার (১৫ এপ্রিল) ফরিদা পারভীনের সর্বশেষ শারীরিক অবস্থা প্রসঙ্গে এমনটাই জানালেন তার ছেলে ইমাম জাফর নোমানী।

ফরিদা পারভীনের মধ্যে এখন করোনার তেমন কোনো উপসর্গ নেই। কিন্তু কিডনি সমস্যা আছে তার, হাসপাতালে এখন সেটারই ট্রিটমেন্টের দিকেই বেশি নজর দেওয়া হচ্ছে।

ফরিদা পারভীনের ছেলে ইমাম জাফর নোমানী বলেন, মায়ের অবস্থা এখন আগের চেয়ে অনেক বেটার। আল্লাহর রহমতে মা বেশ ভালোভাবেই রিকভার করছেন। মায়ের জ্বর নেই. কৃত্রিম উপায়ে অক্সিজেন দিতে হচ্ছে না। তবে লাঙ্ক এফেক্টেড হওয়া এটা সেড়ে উঠতে কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন ডাক্তার। এ ছাড়া সব কিছুই স্বাভাবিক অবস্থায় রয়েছে। দুই থেকে তিন দিনের মধ্যে তার আবার কোভিট টেস্ট করানো হবে। আমরা আশা করছি, এবার মায়ের রিপোর্ট নেগেটিভ আসবে। নেগেটিভ এলেই বাসায় নিয়ে যিতে পারবো।

এর আগে, গত ৮ এপ্রিল তার করোনা শনাক্ত হয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী কিছুদিন বাসাতে চিকিৎসা নিলেও ১২ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিটি স্ক্যানের রিপোর্ট অনুযায়ী তার ফুসফুসের প্রায় ৫০ শতাংশ আক্রান্ত হয়েছিল।

ফরিদা পারভীন লালনের গান গেয়ে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন৷ ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। জন্ম নাটোরে হলেও বড় হয়েছেন কুষ্টিয়ায়। ১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুল সংগীত গাইতে শুরু করেন। পরবর্তীতে ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। সাধক মোকসেদ আলী শাহের কাছে ফরিদা পারভীন লালনসংগীতে তালিম নেন।

১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

শিশুদের লালনসংগীত শিক্ষার জন্যে ‘অচিন পাখি স্কুল’ নামে একটি গানের স্কুল গড়ে তুলেছেন তিনি। ফরিদা পারভীন ছাড়াও সঙ্গীতশিল্পী ও অভিনয়শিল্পীদের মধ্যে কবরী, আবুল হায়াত, শহীদুজ্জামান সেলিম, রোজি সেলিম, রিয়াজসহ আরো কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ফরিদা পারভীন,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close