• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

বাইডেন ও কমলার জয়, কাঁদছে তারকারা

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০২০, ১৪:৩৮
আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অবশেষে ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে দেশটির ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। সেই সঙ্গে বাইডেনের রানিংমেট কমলা হ্যারিস নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ ও প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট।

নির্বাচনের শুরু থেকেই বেশ সরগরম ছিল হলিউড। তারকাদের বড় একটি অংশ আগে থেকেই বাইডেনের হয়ে নানা ক্যাম্পেইনে অংশগ্রহণ করেন। এবার পছন্দের প্রার্থীর জয়ে তারা আনন্দে ভাসছেন। অনেকে কমলা হ্যারিসের ভাইসে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়াকে বিশ্বে নারী নেতৃত্বের দারুণ সাফল্যের দৃষ্টান্ত দাবি করে আনন্দে কাঁন্নার কথাও জানিয়েছেন। তারা জানাচ্ছেন অভিনন্দন ও শুভেচ্ছা।

নির্মাতা প্রতিষ্ঠান মোশন পিকচারের সিইও চার্লস রিভকিন তার এক টুইট বার্তায় জানান, নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন। আমি মনে করি দেশের বেকার সমস্যা থেকে শুরু করে আরও নানাবিধ সমস্যা এক এক করে বিদায় নেবে। সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে এবং আমাদের দেশের বৈধ গণতান্ত্রিক প্রক্রিয়া সংরক্ষণে যারা এই বছর কাজ করেছেন তাদের আমরা প্রশংসা করি।

অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার লিখেছেন, নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে শুভেচ্ছা। তোমাদের জয় আমেরিকার জয়।

হলিউডের তারকা অভিনেত্রী প্যাটি জেনকিনস তার এক টুইট বার্তায় জানান, আপনাকে ধন্যবাদ, প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট পরিবর্তনের এই কঠিন চ্যালেঞ্জ গ্রহণ এবং এতে জয়ের জন্য আমরা আপনার কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আপনাকে আবারো ধন্যবাদ।

অন্যদিকে জনপ্রিয় সংগীতশিল্পী লেডি গাগা তার এক স্ট্যাটাসে বলেন, জো বাইডেন এবং কমলা হ্যারিসকে এই ইতিহাস তৈরির জন্য অভিনন্দন। আমাদের সবার একসঙ্গে থাকার জয় আবার প্রমাণিত হলো। আশা করছি ভালো কিছু হবে। নব্য নির্বাচিত প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যরিস দুইজনকে আবারো স্বাগতম।

হলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী রিস উইদারস্পুন তার টুইট বার্তায় জানান, আজ একটি স্মরণীয় দিন, আপনি যেই দলের সমর্থক হন না কেন। দেশের একজন মহিলা ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় অবশ্যই আপনাকে খুশি হতে হবে। হ্যারিয়েট টিউবম্যান, শিরলে চিশলম, রুথ বদর জিন্সবার্গ, কমলা হ্যারিসসহ সকলকে আমার পক্ষ থেকে স্যালুট জানাই। আমাদের দেশের অল্প বয়সী মেয়েদের এইসব থেকে প্রেরণা নিতে বলবো।

অভিনেত্রী চেলসা হ্যান্ডলার ট্রাম্পের এক টুইট বার্তায় লিখেছেন, নো হানি, তুমি হেরে গেছো। এবার বিদায় নাও।

আমেরিকান জনপ্রিয় সংগীতশিল্পী মারিয়াহ কেরি তার এক টুইট বার্তায় জানান, অবশেষে পুরো পৃথিবীর জয় হয়েছে। দেশ থেকে একটি দুঃস্বপ্ন বিদায় নিয়েছে। অনেক অনেক অভিনন্দন নতুন নির্বাচিত প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্টকে। আপনাদের ধন্যবাদ।

সংগীত তারকা আরিয়ানা গ্রান্ডে লিখেছেন, কাঁদছি.... জো বাইডেন ও কমলা হ্যারিসের জয়ের জন্য ঈশ্বরকে ধন্যবাদ।

অভিনেত্রী ও নির্মাতা এলিজাবেথ ব্যাংকস লিখেছেন, আমি এবার নির্ভার। জো বাইডেন আপনাকে ধন্যবাদ। আমি আনন্দে কাঁদছি এজন্য যে কমলা হ্যারিস আমাদের ভাইস প্রেসিডেন্ট হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নির্বাচন,মার্কিন প্রেসিডেন্ট,জো বাইডেন,কমলা হ্যারিস,তারকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close