• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি

প্রকাশ:  ২৫ অক্টোবর ২০২০, ১৫:২৮
পূর্বপশ্চিম ডেস্ক
সৌমিত্র চট্টোপাধ্যায়

ফের শারীরিক অবস্থার অবনতি হয়েছে প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের।

হাসপাতাল সূত্র জানায়, স্টেরয়েডের ডোজ কমানোর পরই সৌমিত্র চট্টোপাধ্যায়ের অচেতন ভাব বেড়ে গেছে। শুধু তাই নয়, প্রবীণ অভিনেতার মস্তিষ্কের চেতনাও কমে গেছে। তাই এদিন ফের নতুন করে তার জন্য গঠন করা বিশেষ মেডিকেল বোর্ডে যোগ করা হয়েছে পাঁচ স্নায়ুরোগ বিশেষজ্ঞকে।

বিগত কয়েকদিন ধরেই উচ্চমাত্রার স্টেরয়েড দেয়া হচ্ছিল সৌমিত্র চট্টোপাধ্যায়কে। তাই খানিক সুস্থ হতেই অভিনেতার স্টেরয়েডের মাত্রা কমানো হয়েছিল। স্টেরয়েড ছাড়া মাথা কেমন কাজ করে, সেটাই দেখার অপেক্ষায় ছিলেন অরিন্দম কর পরিচালিত মেডিকেল টিম। কিন্তু সেখানেই ফের একবার সমস্যার সূত্রপাত।

গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে মিন্টো পার্ক লাগোয়া বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। এরপর অবস্থার অবনতি হওয়ায় তাকে ইনটেনসিভ কেয়ারে স্থানান্তর করা হয়। তবে, দিন কয়েকের মধ্যে করোনাকে কাবু করতে পারলেও সংক্রমণের জেরে মস্তিষ্কে কিছু সমস্যা দেখা দেয়। এরপর গত শনিবার থেকেই চিকিৎসায় ভালো সাড়া দেয়ায় অনেকেই আশ্বস্ত হয়েছিলেন। তবে, স্টেরয়েডের মাত্রা কমানোর জন্য বুধবার থেকে ফের সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির অবনতির খবর পাওয়া গেছে।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে পূর্বপশ্চিমবিডির সম্পর্ক অনেকটা জন্মসূত্রে। এই নিউজপোর্টালটির উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন তিনি। আরও ছিলেন পশ্চিমবঙ্গের বরেণ্য সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। কথা-কবিতা-গান ও আনন্দ-আড্ডায় এই দুই মধ্যমণিকে নিয়ে ২০১৫ সালের ২৪ নভেম্বর রাজধানীর গুলশানের অল কমিউনিটি ক্লাবে তৎকালীন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পূর্বপশ্চিমবিডি.নিউজের লগো উন্মোচন ও উদ্বোধন ঘোষণা করেন।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের আদি বাড়ি বাংলাদেশের কুষ্টিয়ার শিলাইদহ। তবে পিতামহের আমল থেকেই তাদের পরিবার পশ্চিম বঙ্গের নদিয়া জেলার কৃষ্ণনগরে স্থায়ীভাবে বসতি গড়েন। ওই বাড়িতেই জন্ম তার। শৈশব কাটে তার সেখানেই। কৃষ্ণনগরের সেন্ট জন্স স্কুলে তার পড়াশোনায় হাতেখড়ি। বাবার কর্মস্থল পরিবর্তনের সাথে সাথে বদল হতে থাকে স্কুল। হাওড়া জেলা স্কুলে মাধ্যমিক পড়াশোন শেষ করেন। এরপর কলকাতার সিটি কলেজ থেকে আইএসসি আর কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বি এ অনার্স সম্পন্ন করেন। পোস্ট গ্র্যাজুয়েট কলেজ অফ আর্টসেও দু বছর পড়াশোনা করেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সৌমিত্র চট্টোপাধ্যায়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close